Advertisement
০৭ মে ২০২৪
Rashid Khan

পাকিস্তানকে হারিয়ে চেন্নাইয়ে শাহরুখ স্মরণ আফগান ক্রিকেটারদের, বাসের মধ্যেই চলল নাচ

মাঠ থেকে হোটেলে ফেরার সময় বাসের মধ্যে গোটা আফগান দল নাচতে শুরু করে ‘লুঙ্গি ডান্স’ গানে। শাহরুখ খানের ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির এই গানেই নাচলেন রশিদেরা।

Rashid Khan

(বাঁ দিক থেকে) মুজিব উর রহমান এবং রশিদ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ১৪:৪৭
Share: Save:

ইতিহাসে নাম তুলেছেন রশিদ খানেরা। বিশ্বকাপের মঞ্চে হারিয়ে দিয়েছেন পাকিস্তানকে। আর সেই জয়ের উদ্‌যাপনে শাহরুখ খানকে স্মরণ করলেন রশিদেরা। মাঠ থেকে হোটেলে ফেরার সময় বাসের মধ্যে গোটা দল নাচতে শুরু করল ‘লুঙ্গি ডান্স’ গানে। শাহরুখ খানের ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির এই গানেই নাচলেন রশিদেরা।

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত দু’টি ম্যাচ জিতেছে আফগানিস্তান। এর মধ্যে পাকিস্তান ছাড়াও তারা হারিয়েছে ইংল্যান্ডকে। দু’টি তথাকথিত বড় দলকে হারিয়ে দেওয়ায় স্বাভাবিক ভাবেই খুশি আফগান ক্রিকেটারেরা। সোমবার চেন্নাইয়ে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে হোটেলে ফেরার পথে তাই দেখা গেল রশিদদের উদ্দাম নৃত্য। যদিও তার আগে মাঠে এবং সাজঘরেও আনন্দ করেন তাঁরা। সমাজমাধ্যমে পোস্ট হওয়া একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে বলিউডের গানে রশিদদের বাসের মধ্যে নাচতে। সেখানে মধ্যমণি আফগানিস্তানের তারকা স্পিনার। রশিদকে ঘিরে নাচছেন বাকি সতীর্থেরা। মাঠেও রশিদ নেচেছিলেন ইরফান পাঠানের সঙ্গে।

পাকিস্তানের বিরুদ্ধে জেতায় আফগানদের এখনও সেমিফাইনালে যাওয়ার আশা বেঁচে রইল। যদিও আগামী চারটি ম্যাচে পয়েন্ট নষ্ট করা চলবে না আফগানিস্তানের। তবেই সেমিফাইনালে ওঠার সম্ভাবনা তৈরি হবে। পাকিস্তানও একই জায়গায় দাঁড়িয়ে। দু’টি দলেরই পাঁচ ম্যাচ খেলে চার পয়েন্ট।

আফগানিস্তানের পরবর্তী ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। ৩০ অক্টোবর খেলতে নামবে তারা। পাকিস্তানের ম্যাচ রয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ২৭ অক্টোবর চেন্নাইয়ের মাটিতে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE