Advertisement
২৯ এপ্রিল ২০২৪
India vs Afghanistan

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা আফগানিস্তানের, ফিরলেন কেকেআরের ক্রিকেটার

ভারত এখনও দল ঘোষণা করেনি। তার আগেই টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করে দিল আফগানিস্তান। কেকেআরের ক্রিকেটার দলে ফিরেছেন।

cricket

রশিদ খান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৮:৫৬
Share: Save:

১১ জানুয়ারি থেকে শুরু ভারত-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ়। সেই সিরিজ়ের জন্য এখনও দল ঘোষণা করেনি ভারত। কিন্তু নিজেদের দল ঘোষণা করে দিল আফগানিস্তান। ১৯ সদস্যের দল ঘোষণা করেছে তারা। দলে থাকলেও টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খানের খেলা নিয়ে সংশয় রয়েছে। দলে জায়গা পেয়েছেন কেকেআরের ক্রিকেটার মুজিব উর রহমান।

আফগানিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে সই না করায় মুজিবকে শাস্তি হিসাবে কোনও দেশের টি-টোয়েন্টি লিগে খেলার ছাড়পত্র দেয়নি আফগানিস্তান। ফলে আইপিএলে কেকেআরের হয়ে তাঁর খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। কিন্তু ভারতের বিরুদ্ধে তিনি দলে রয়েছেন। জানা গিয়েছে বোর্ডের সঙ্গে তিনি কথা বলেছেন। জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন। তাই তাঁর উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত থেকে পরিষ্কার, আইপিএলে খেলতে সমস্যা হবে না আফগান স্পিনারের।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, রশিদকে প্রাথমিক ভাবে দলে রাখলেও তাঁর পিঠের চোট এখনও পুরো সারেনি। ফলে তাঁর খেলা নিয়ে সংশয় রয়েছে। জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই রশিদকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না তারা। রশিদ দলে থাকলেও ভারতের বিরুদ্ধে অধিনায়ক করা হয়েছে ইব্রাহিম জ়াদরানকে।

ভারতের বিরুদ্ধে ১১ জানুয়ারি মোহালিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আফগানিস্তান। ১৪ জানুয়ারি ইন্দোরে দ্বিতীয় ম্যাচ। তৃতীয় ম্যাচ ১৭ জানুয়ারি। খেলা হবে বেঙ্গালুরুতে।

আফগানিস্তান দল: ইব্রাহিম জ়াদরান (অধিনায়ক), রহমানুল্লা গুরবাজ়, ইকরাম আলিখিল, হজরতুল্লা জাজাই, রহমত শাহ, নাজিবুল্লা জ়াদরান, মহম্মদ নবি, করিম জনত, আজ়মাতুল্লা ওমরজ়াই, শরাফুদ্দিন আশরফ, মুজিব উর রহমান, ফজ়লহক ফারুকি, ফরিদ আহমেদ, নবীন উল হক, নুর আহমেদ, মহম্মদ সালিম, কাইস আহমেদ, গুলবদিন নইব ও রশিদ খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE