Advertisement
২০ জুলাই ২০২৪
Big Bash League

আরও আকর্ষণ কমল অস্ট্রেলিয়ার টি২০ লিগের, সরে গেলেন কে?

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন ইংল্যান্ডের হ্যারি ব্রুক। এ বার নাম প্রত্যাহার করে নিলেন আর এক জন। ফলে প্রতিযোগিতার আকর্ষণ কমল অনেকটাই।

picture of BBL Trophy

বিগ ব্যাশ লিগের ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৮:৫৬
Share: Save:

ক্রিকেটারদের চোট-আঘাতের প্রভাব পড়তে শুরু করল বিগ ব্যাশ লিগে। ইংল্যান্ডের হ্যারি ব্রুকের পর প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিলেন রশিদ খান। পিঠের অস্ত্রোপচার করাবেন আফগানিস্তানের স্পিনার।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলার কথা ছিল আফগান লেগ স্পিনারের। বিগ ব্যাশ লিগে বিদেশি ক্রিকেটারদের মধ্যে অন্যতম বড় নাম ছিলেন রশিদ। তিনি নাম প্রত্যাহার করে নেওয়ায় প্রতিযোগিতার আকর্ষণ আরও কমতে পারে বলে মনে করা হচ্ছে। অ্যাডিলেড স্ট্রাইকর্সের জেনারেল ম্যানেজার অফ ক্রিকেট টিম নিয়েলসন বৃহস্পতিবার রশিদের না খেলার খবর জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘রশিদ আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। ক্রিকেটপ্রেমীরাও ওকে খুব পছন্দ করেন। আমাদের দলের হয়ে সাত বছর ধরে খেলছে রশিদ। আগামী গ্রীষ্মে আমরা ওর অভাব ভীষণ ভাবে অনুভব করব।’’ দল রশিদের বিকল্প ক্রিকেটার নেওয়ার চেষ্টা করছে বলে জানিয়েছেন নিয়েলসন। তবে রশিদের মানের বোলিং অলরাউন্ডার পাওয়ার ব্যাপারে তাঁরা নিশ্চিত নন।

বেশ কিছু দিন ধরেই পিঠের ব্যথায় ভুগছেন বিশ্বের অন্যতম সেরা স্পিনার। চিকিৎসকেরা তাঁকে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন। এক দিনের বিশ্বকাপের পর আর মাঠে নামেননি তিনি। এই মুহূর্তে আফগানিস্তানের সামনে তেমন গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক সূচি নেই । তাই এই সুযোগে অস্ত্রোপচার করিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রশিদ। আগেই প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন ব্রুক। মেলবোর্ন স্টার্সের হয়ে খেলার কথা ছিল ইংল্যান্ডের ব্যাটারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Big Bash League Rashid Khan Surgery Harry Brook
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE