Advertisement
০২ মে ২০২৪
Rashid Khan

চোট, ইংল্যান্ডে প্রতিযোগিতা শুরুর ১১ ঘণ্টা আগে সরে দাঁড়ালেন রশিদ

আমেরিকার মেজর লিগ ক্রিকেটের ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন রশিদ। অথচ চোটের জন্য ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ থেকে সরে দাঁড়ালেন তিনি।

picture of Rashid Khan

রশিদ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ২৩:২৫
Share: Save:

টানা খেলে চলেছেন আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান। এক দিনের বিশ্বকাপের আগে প্রয়োজন পর্যাপ্ত বিশ্রাম। রয়েছে হালকা চোটও। তাই ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ থেকে সরে দাঁড়ালেন তিনি।

বাংলাদেশ সফরের পর আমেরিকায় গিয়েছিলেন রশিদ। এ বছর শুরু হওয়ায় মেজর লিগ ক্রিকেটে খেলেছেন এমআই নিউ ইয়র্কের হয়ে। ফাইনালে ৯ রানে ৩ উইকেট নিয়ে দলকে প্রথম বারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। কিন্তু টানা ক্রিকেটে ক্লান্ত আফগান অলরাউন্ডার। তাই ‘দ্য হান্ড্রেড’ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মঙ্গলবার থেকে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। সোমবার সন্ধ্যায় না খেলার সিদ্ধান্ত জানিয়েছেন রশিদ। প্রতিযোগিতার অন্যতম দল ট্রেন্ট রকেটসের হয়ে তিনটি ম্যাচ খেলার কথা ছিল তাঁর।

দ্য হান্ড্রেড থেকে সরে দাঁড়ানোর কারণ হিসাবে রশিদ চোটের কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘চোটের জন্য এ বারের দ্য হান্ড্রেড থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হচ্ছি। এ জন্য আমি সত্যিই খুব হতাশ। প্রথম দু’বছর এই প্রতিযোগিতায় খেলে দুর্দান্ত অভিজ্ঞতা হয়েছে। ট্রেন্ট রকেটস দলটা দারুণ। আশা করছি আগামী বছর আবার খেলতে পারব।’’

যদিও তাঁর কোথায় এবং কী ভাবে চোট লেগেছে, তা নিয়ে কিছু জানাননি। তাই মনে করা হচ্ছে কোনও গুরুতর চোট নেই। সাধারণ কোন ছোট চোট রয়েছে তাঁর। সঙ্গে রয়েছে ক্লান্তি। এক দিনের বিশ্বকাপের আগে নিজেকে তরতাজা রাখতেই ইংল্যান্ডের প্রতিযোগিতায় না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

প্রতিযোগিতা শুরুর মাত্র ১১ ঘণ্টা আগে রশিদ না খেলার সিদ্ধান্ত জানানোয় কিছুটা বিস্মিত আয়োজকেরা। ১ লাখ ২৫ হাজার পাউন্ড বা ১ কোটি ৩১ লাখ টাকার বেশি দিয়ে রশিদকে এ বারও দলে রেখেছিল ট্রেন্ট রকেটস। তিনিই ছিলেন প্রতিযোগিতার সব থেকে দামী ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashid Khan Afghanistan The Hundred Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE