Advertisement
০১ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের দামামা বাজিয়ে দিল আইসিসি, জানিয়ে দিল সম্ভাব্য অধিনায়কদের নামও!

এক দিনের বিশ্বকাপের উন্মাদনা বৃদ্ধি করতে উদ্যোগী আইসিসি। মঙ্গলবার প্রকাশ করা হল বিশেষ পোস্টার। জানিয়ে দেওয়া হল ১০টি অংশগ্রহণকারী দেশের সম্ভাব্য অধিনায়কদের নাম।

picture of ICC ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপের ট্রফি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ২৩:০৪
Share: Save:

দু’মাসের কিছু বেশি রয়েছে এক দিনের বিশ্বকাপ শুরু হতে। প্রতিযোগিতা শুরুর ৬৪ দিন আগে পোস্টার প্রকাশ করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল বা আইসিসি। এক দিনের বিশ্বকাপের ট্রফির সঙ্গে পোস্টারে দেখা যাচ্ছে অংশগ্রহণকারী দলগুলির সম্ভাব্য অধিনায়কদের।

এখনও কোনও দেশই এক দিনের বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেনি। দল ঘোষণা করার সময়ও আসেনি। তবে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলিকে কারা নেতৃত্ব দিতে পারেন তার আভাস পাওয়া গেল মঙ্গলবার। আসন্ন বিশ্বকাপ উপলক্ষে এ দিন আইসিসি বিশেষ একটি পোস্টার প্রকাশ করেছে। অর্থাৎ বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা বিশ্বকাপের দামামা বাজিয়ে দিল।

Picture of ICC

আইসিসি প্রকাশিত এক দিনের বিশ্বকাপের পোস্টার। ছবি: টুইটার।

পোস্টারে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে দেখা যাচ্ছে রোহিত শর্মাকে। পাকিস্তানে অধিনায়ক বাবর আজ়ম। কিন্তু তাঁরা আছেন ট্রফি থেকে একটু দূরে। বিশ্বকাপ ট্রফির দু’দিকে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স এবং ইংল্যান্ডের জস বাটলার। অস্ট্রেলিয়া সব থেকে বেশি পাঁচ বার বিশ্বকাপ জিতেছে। আর ইংল্যান্ড গত বারের চ্যাম্পিয়ন। সম্ভবত সে কারণেই কামিন্স এবং বাটলার জায়গা পেয়েছেন ট্রফির দু’দিকে। কামিন্সের পাশে আছেন রোহিত আর বাটলারের পাশে বাবর। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসাবে রয়েছেন টেম্বা বাভুমা। বাংলাদেশের সম্ভাব্য অধিনায়ক হিসাবে আইসিসির পোস্টারে জায়গা পেয়েছেন তামিম ইকবাল। যদিও কয়েক দিন আগে তিনি এক দিনের অবসর ভেঙে ফিরেছেন। আপাতত বিশ্রামে রয়েছেন তিনি। তামিম এক দিনের বিশ্বকাপ খেললেও, তাঁর নেতৃত্ব দেওয়া নিশ্চিত নয়। আফগানিস্তানের হাসমতুল্লা শাহিদি, শ্রীলঙ্কার দাসুন শনাকা, নিউ জ়িল্যান্ডের টম লাথাম, জ়িম্বাবোয়ের ক্রেগ ইভান্সকে দেখা যাচ্ছে আইসিসির পোস্টারে।

আগামী ৫ অক্টোবর শুরু হবে এক দিনের বিশ্বকাপ। ফাইনাল হবে ১৯ নভেম্বর। এই দু’টি ম্যাচই হবে আমদাবাদে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে গত বারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ড। ভারত-পাকিস্তান ম্যাচও হওয়ার কথা আমদাবাদে। ১৫ অক্টোবরের এই ম্যাচের দিন পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। আইসিসি বিশ্বকাপের যে সূচি প্রকাষ করেছে, তা নিয়ে আপত্তি জানিয়েছে তিনটি দেশের ক্রিকেট বোর্ড। তাই কয়েকটি ম্যাচের দিন পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 ICC poster Cricket ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE