Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Babar Azam

আবার ধাক্কা বাবরের, অধিনায়কত্বের পরে দলে নিজের জায়গাও হারাতে পারেন পাক ক্রিকেটার

আবার ধাক্কা খেতে পারেন বাবর আজ়ম। বিশ্বকাপের পরে অধিনায়কত্ব হারিয়েছিলেন বাবর। এ বার টি-টোয়েন্টি দলে নিজের জায়গাও হারাতে পারেন তিনি।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৫:২৬
Share: Save:

ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপের পরে নেতৃত্ব হারিয়েছেন বাবর আজ়ম। পাকিস্তানের তিন ফরম্যাটেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। এ বার টি-টোয়েন্টি দলে নিজের জায়গা হারাতে পারেন বাবর। দীর্ঘ দিন ধরে পাকিস্তান দলে ওপেনার ছিলেন তিনি। এ বার সেই জায়গা থেকে সরতে হতে পারে তাঁকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, বাবরের ওপেনিং জুটি মহম্মদ রিজওয়ানকেও সরিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল ম্যানেজমেন্টের। কিন্তু দলের ডিরেক্টর অফ ক্রিকেট মহম্মদ হাফিজ়ের সঙ্গে কথা বলেন রিজওয়ান। হাফিজ়কে বোঝাতে সক্ষম হয়েছেন তিনি। তার পরেই ঠিক হয়েছে যে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে রিজওয়ানের সঙ্গে ওপেন করবেন সাইম আয়ুব। গত সপ্তাহে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে লাল বলের ক্রিকেটে অভিষেক হয়েছে আয়ুবের। এ বার টি-টোয়েন্টি দলের দরজা খুলতে পারে তাঁর সামনে।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে হবে পারে বাবরকে। তেমনটা হলে চার নম্বরে নামবেন ফখর জমান। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে উইকেটের পিছনে দেখা যেতে পারে দলের প্রাক্তন অধিনায়ক মইন খানের ছেলে আজ়ম খানকে। তিনি পাঁচ নম্বরে ব্যাট করবেন। ছ’নম্বরে নামবেন ইফতিখার আহমেদ।

১২ জানুয়ারি থেকে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে পাকিস্তান। তার আগে বদল হয়েছে পাকিস্তানের সহ-অধিনায়কত্বেও। শাদাব খানের জায়গায় নতুন সহ-অধিনায়ক করা হয়েছে রিজ়ওয়ানকে। অর্থাৎ, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শাহিন শাহ আফ্রিদির সহকারী রিজওয়ান। আপাতত পাঁচ ম্যাচের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে রিজওয়ানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Pakistan Cricket T20 Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE