Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Team India

৯০০-র উপর রান, তবু অপেক্ষায় থাকতে হবে সরফরাজ়কে! দলে সুযোগ না দেওয়ার কারণ জানালেন চেতন

মুম্বই, অবশিষ্ট ভারত, ভারত এ-র মতো দলের হয়ে বিভিন্ন প্রতিযোগিতায় খেলে রান করেছেন সরফরাজ়। শতরান করেছেন। ২৫ বছরের এই ব্যাটারের ভারতীয় দলে জায়গা পাওয়া শুধু সময়ের অপেক্ষা বলেই মনে করছেন চেতন।

এখনও পর্যন্ত ২৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সরফরাজ় খান।

এখনও পর্যন্ত ২৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সরফরাজ় খান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৭:০৮
Share: Save:

একসঙ্গে চারটি সিরিজ়ের দল বেছে নিল ভারত। কিন্তু কোনও দলেই জায়গা হল না সরফরাজ় খানের। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে রান করার পরেও জায়গা না পাওয়ায় হতাশ হতেই পারেন মুম্বইয়ের ব্যাটার। কিন্তু ভারতীয় দলের প্রধান নির্বাচক চেতন শর্মা আশাহত হতে বারণ করলেন তাঁকে।

মুম্বই, অবশিষ্ট ভারত, ভারত এ-র মতো দলের হয়ে বিভিন্ন প্রতিযোগিতায় খেলে রান করেছেন সরফরাজ়। একের পর এক শতরান এসেছে তাঁর ব্যাট থেকে। ২৫ বছরের এই ব্যাটারের ভারতীয় দলে জায়গা পাওয়া শুধু সময়ের অপেক্ষা বলেই মনে করছেন চেতন। তিনি বলেন, “সরফরাজ় অবশ্যই যোগ্য। ও খুব তাড়াতাড়ি সুযোগ পাবে। সরফরাজ় নির্বাচকদের নজরে রয়েছে। ভারত এ দলের হয়ে সুযোগ দেওয়া হয়েছিল ওকে। আমার কথা হয়েছে সরফরাজ়ের সঙ্গে। ওকে বলেছি যে ভারতীয় দলে খেলা থেকে ও খুব বেশি দূরে নেই। যে ক্রিকেটাররা দলে রয়েছে তাদের থেকে কিছু বেশি করতে হয় দলে জায়গা পাওয়ার জন্য।”

এখনও পর্যন্ত ২৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সরফরাজ়। তাঁর সংগ্রহ ২৯২৮ রান। রয়েছে দশটি শতরান, ৮টি অর্ধশতরান। ত্রিশতরানের ইনিংসও খেলেছেন তিনি। গড় ৮১.৩৩। বল হাতে ৪টি উইকেটও রয়েছে তাঁর।

গত মরসুমে রঞ্জিতে সব থেকে বেশি রান করেছিলেন সরফরাজ়। যদিও ফাইনালে তাঁর দল মুম্বই হেরে গিয়েছিল মধ্যপ্রদেশের কাছে। ৬টি ম্যাচে ৯৮২ রান করেছিলেন তিনি। গড় ছিল ১২২.৭৫। এক মরসুমে ৪টি শতরান এবং ২টি অর্ধশতরান এসেছিল সরফরাজ়ের ব্যাট থেকে। এর পরেও সুযোগ না পেয়ে সরফরাজ় যদিও কিছু বলেননি। তিনি মুম্বইয়ের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলতে ব্যস্ত।

সরফরাজ় কিছু না বললেও ভারতীয় দলে সুযোগ না পাওয়া ক্রিকেটারদের অনেকেই ক্ষোভ উগরে দিয়েছেন। পৃথ্বী শ ইনস্টাগ্রামে লেখেন, “সাই বাবা, আশা করি আপনি সব দেখছেন।” রবি বিষ্ণোই লেখেন, “পিছিয়ে পড়ার থেকে প্রত্যাবর্তন সব সময় শক্তিশালী।” নীতীশ রানা লেখেন, “আশা— হাল ছেড়ো না, যন্ত্রণা কমবে।” উমেশ যাদব লেখেন, “তোমরা আমাকে বোকা বানাতেই পারো, কিন্তু মনে রেখো ঈশ্বর সব দেখছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE