Advertisement
০৪ মে ২০২৪
Hardik Pandya

IPL 2022: কোহলীরা মাঠে নামার আগেই সামনে এল হার্দিকদের আইপিএল দলের নাম

নিলামের আগেই হার্দিক পাণ্ড্যকে ১৫ কোটিতে কিনেছে গুজরাত টাইটানস। এ ছাড়া রশিদ খান ও শুভমন গিলকে যথাক্রমে ১৫ ও ৮ কোটি টাকায় কিনেছে তারা।

হার্দিককে দলের অধিনায়ক করা হয়েছে।

হার্দিককে দলের অধিনায়ক করা হয়েছে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৫৫
Share: Save:

মোতেরায় দ্বিতীয় এক দিনের ম্যাচে বিরাট কোহলীরা খেলতে নামার আগে আইপিএল দলের নাম ঘোষণা করল আমদাবাদ। দলের নাম রাখা হয়েছে ‘গুজরাত টাইটানস’। সিভিসি ক্যাপিটালের মালিকানাধীন এই দল আইপিএল-এর নতুন দু’দলের মধ্যে একটি।

ফ্র্যাঞ্চাইজির তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘গুজরাত টাইটানস রাজ্যের ক্রিকেটের গরিমাকে তুলে ধরার চেষ্টা করবে। এই রাজ্য থেকে বছরের পর বছর অনেক ক্রিকেটার জাতীয় দলে খেলেছেন। সেই ঐতিহ্যকে বজায় রেখে রাজ্যের ক্রিকেটকে আরও সামনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করব আমরা।’

নিলামের আগেই ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্যকে ১৫ কোটিতে কিনেছে গুজরাত টাইটানস। এ ছাড়া আফগান স্পিনার রশিদ খান ও তরুণ ভারতীয় শুভমন গিলকে যথাক্রমে ১৫ ও ৮ কোটি টাকায় কিনেছে তারা। হার্দিককে দলের অধিনায়ক করা হয়েছে। দলের কোচের দায়িত্ব নিয়েছেন ভারতের প্রাক্তন বোলার আশিস নেহরা। হেড অব ক্রিকেট অপারেশনস ও ব্যাটিং কোচের দায়িত্ব সামলাবেন ভারতকে বিশ্বকাপ দেওয়া কোচ গ্যারি কার্স্টেন। তাঁদের উপরেই নিলামে বাকি ক্রিকেটার কেনার দায়িত্ব ছেড়েছে ম্যানেজমেন্ট।

এর আগে দলের নাম ঘোষণা করেছে লখনউ ফ্র্যাঞ্চাইজি। বাংলার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গোষ্ঠীর মালিকানাধীন দলের নাম রাখা হয়েছে ‘লখনউ সুপার জায়ান্টস’। ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত সঞ্জীবের মালিকানাধীন পুণে দলের নাম ছিল ‘রাইজিং পুণে সুপার জায়ান্টস’। সেই নামের সঙ্গে মিল রয়েছে বর্তমান লখনউ দলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya IPL 2022 Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE