Advertisement
২১ মার্চ ২০২৩
Sri Lanka Crisis

Asia Cup 2022: শ্রীলঙ্কা কতটা নিরাপদ এশিয়া কাপের জন্য? সংশয়ে এসিসি, কথা আমিরশাহির সঙ্গে

বর্তমান পরিস্থিতিতে শ্রীলঙ্কায় এশিয়া কাপ হওয়া নিয়ে উদ্বিগ্ন এসিসি কর্তারা। তাঁরা বিকল্প হিসাবে সংযুক্ত আমিরশাহির সঙ্গে কথা বলেছেন।

২০১৮ সালে এশিয়া কাপ জয়ী ভারত।

২০১৮ সালে এশিয়া কাপ জয়ী ভারত। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৭:৩৬
Share: Save:

রাজনৈতিক অস্থিরতার জন্য শ্রীলঙ্কা থেকে শেষ পর্যন্ত সরে যেতে পারে এশিয়া কাপ। পরিবর্ত আয়োজক হিসাবে বাংলাদেশের নাম উঠে এসেছিল প্রথমে। শেষ পর্যন্ত প্রতিযোগিতা হতে পারে সংযুক্ত আরব আমিরশাহিতে।

Advertisement

অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ শেষ হয়েছে নির্বিঘ্নে। পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজেও রাজনৈতিক অস্থিরতার আঁচ লাগেনি। শান্তিতেই হয়েছে ভারত-শ্রীলঙ্কার মহিলাদের ক্রিকেট সিরিজও। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ এবং বহুদলীয় প্রতিযোগিতা আয়োজনের মধ্যে পার্থক্য রয়েছে। তা ছাড়া শ্রীলঙ্কার পরিস্থিতিও ক্রমশ উত্তপ্ত হচ্ছে। এই পরিস্থিতিতে শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজন নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন চিহ্ন। যদিও শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা ছয় দলের এই প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারে আত্মবিশ্বাসী।

ক্রিকেট শ্রীলঙ্কা প্রতিযোগিতা আয়োজন করা নিয়ে আশাবাদী হলেও ঝুঁকি নিতে চাইছেন না এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কর্তারা। তাঁরা বিকল্প হিসাবে সংযুক্ত আরব আমিরশাহির কথা ভেবেছেন। এমিরেটস ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে এ ব্যাপারে এসিসি কর্তারা প্রাথমিক কথাও বলেছেন। এসিসি-র এক কর্তা বলেছেন, ‘‘শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতিতে সেখানে প্রতিযোগিতা আয়োজন নিরাপদ নাও হতে পারে।’’

২৭ অগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হবে প্রতিযোগিতা। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান সরাসরি মূলপর্বে খেলছে। যোগ্যতা অর্জন পর্ব থেকে একটি দল উঠবে মূলপর্বে। যোগ্যতা অর্জন পর্বে খেলবে হংকং, কুয়েত, সিঙ্গাপুর এবং আরব আমিরশাহি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.