Advertisement
১৮ জুলাই ২০২৪
Ajinkya Rahane

কাউন্টি ক্রিকেটে খেলবেন রাহানে, ওয়েস্ট ইন্ডিজ় সফর পর্যন্ত অপেক্ষার নির্দেশ বোর্ডের

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শেষ হলেই লন্ডনে চলে যাবেন রাহানে। লেস্টারশায়ারের হয়ে খেলবেন কাউন্টি ক্রিকেটে। জুনের শুরুতেই কাউন্টি দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল তাঁর।

picture of Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৫:১৪
Share: Save:

ভারতীয় দল থেকে বাদ পড়ার পর কাউন্টি ক্রিকেট খেলে ছন্দে ফিরেছিলেন চেতেশ্বর পুজারা। ফিরেছিলেন ভারতীয় দলেও। একই পথে হাঁটছেন অজিঙ্ক রাহানেও। তিনি অবশ্য ভারতীয় দলে প্রত্যাবর্তনের পর কাউন্টি খেলতে যাচ্ছেন। যদিও তাঁকে অপেক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।

লেস্টারশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলবেন রাহানের। তবে এখনই নয়। ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ় সফরের পর ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে খেলতে যাবেন রাহানে। ১৮ মাস পর টেস্ট বিশ্বকাপ ফাইনালের জন্য ভারতীয় দলে ফিরেছিলেন মুম্বইয়ের ব্যাটার। ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনিই ভারতের সফলতম ব্যাটার। চোটের কারণে শ্রেয়স আয়ার খেলতে না পারার জন্য ভারতীয় দলে ফেরানো হয়েছিস রাহানেকে। টেস্ট বিশ্বকাপ ফাইনালে তিনি নিজের দক্ষতা আরও এক বার প্রমাণ করেছেন। মনে করা হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজ় সফরের ভারতীয় টেস্ট দলেও থাকবেন তিনি।

গত জানুয়ারি মাসে লেস্টারশায়ারের সঙ্গে চুক্তি হয়েছিল রাহানের। জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত কাউন্টি দলটির হয়ে আটটি প্রথম শ্রেণির ম্যাচ এবং রয়্যাল লন্ডন কাপে (৫০ ওভারের ম্যাচ) খেলার কথা ছিল তাঁর। কিন্তু আইপিএলের পর ভারতীয় দলে ডাক পাওয়ায় জুনের শুরুতে লেস্টারশায়ারের হয়ে খেলতে যেতে পারেননি তিনি। সূত্রের খবর, ভারতীয় ক্রিকেট বোর্ড রাহানেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দু’টি টেস্ট ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে বলেছে। তাই তিনি তার পর যাবেন কাউন্টি ক্রিকেট খেলতে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেছেন, ‘‘২৪ জুলাই ভারত-ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় টেস্ট শেষ হতে পারে। তার পর ওয়েস্ট ইন্ডিজ় থেকে সোজা লন্ডন চলে যেতে পারে রাহানে। বাকি মরসুমটা ও লেস্টারশায়ারের হয়ে খেলবে। অগস্টে রয়্যাল লন্ডন কাপ খেলবে। সেপ্টেম্বরে চারটি প্রথম শ্রেণির ম্যাচ খেলার কথা রয়েছে।’’ এশিয়া কাপ এবং এক দিনের বিশ্বকাপের জন্য বোর্ডের ভাবনায় রাহানে নেই বলেও ইঙ্গিত দিয়েছেন ওই বোর্ড কর্তা।

এ বারের আইপিএলে অচেনা মেজাজে দেখা গিয়েছিল রাহানেকে। চরিত্র বিরোধী আগ্রাসী মেজাজে ব্যাট করেছেন মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে। রঞ্জি ট্রফিতেও ভাল পারফরম্যান্স করেছিলেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটার। ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে পাঁচ হাজার রান পূর্ণ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane BCCI County Cricket Leicestershire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE