Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

রঞ্জি ফাইনালে রাহানেদের দাপট, কোণঠাসা বিদর্ভ, ৪২তম ট্রফি জয়ের সুযোগ মুম্বইয়ের

রঞ্জি ট্রফির সফলতম দল মুম্বই। ৪১ বার চ্যাম্পিয়ন হয়েছে তারা। আরও এক বার ট্রফি জয়ের সুযোগ রাহানেদের সামনে। ফাইনালের দ্বিতীয় দিনের শেষে মুম্বইয়ের সামনে কোণঠাসা বিদর্ভ।

picture of Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৮:৩৯
Share: Save:

রঞ্জি ট্রফি ফাইনালের দ্বিতীয় দিনেই জয়ের আশা মুম্বই শিবিরে। ম্যাচের দ্বিতীয় দিনের শেষে মুম্বইয়ের দ্বিতীয় ইনিংসের রান ২ উইকেটে ১৪১। প্রতিপক্ষ বিদর্ভের থেকে ২৬০ রানে এগিয়ে রয়েছেন অজিঙ্ক রাহানেরা।

প্রথম ইনিংসে মুম্বইয়ের ২২৪ রানের জবাবে বিদর্ভের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১০৫ রানে। ১১৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে মুম্বই। দ্বিতীয় দিনের শেষে অপরাজিত রয়েছেন অধিনায়ক রাহানে এবং মুশির খান। তৃতীয় উইকেটের অবিচ্ছিন্ন জুটিতে তাঁরা তুলেছেন ১০৭ রান। রাহানে ৫৮ এবং মুশির ৫১ রানে অপরাজিত আছেন। এর আগে দ্রুত দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় মুম্বই। পৃথ্বী শ ১১ রান করে আউট হন। ভূপেন লালওয়ানি করেন ১৮। ১টি করে উইকেট পেয়েছেন বিদর্ভের যশ ঠাকুর এবং হর্ষ দুবে।

এর আগে দ্বিতীয় দিনের খেলার শুরুতে বিদর্ভের রান ছিল ৩ উইকেটে ৩১। তাদের বাকি ৭ উইকেট পড়ে যায় ৭৪ রানে। বিদর্ভের মাত্র চার জন ব্যাটার দুই অঙ্কের রান করেছেন। সর্বাধিক যশ রাঠৌরের ২৭ রান। শেষ দিকে যশ ঠাকুর ১৬ রান করেন। বাকি সবাই ব্যর্থ। মুম্বইয়ের হয়ে ধবল কুলকর্ণি, শামস মুলানি ও তনুশ কোটিয়ান ৩টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছে শার্দূল ঠাকুর।

শেষ বার ২০১৫-১৬ মরসুমে রঞ্জি জিতেছিল প্রতিযোগিতার সব থেকে সফল দল মুম্বই। ৪১ বার রঞ্জি চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই। তার পর দু’বার ফাইনালে উঠলেও চ্যাম্পিয়ন হতে পারেনি। প্রথম শ্রেণির ক্রিকেটে আরও এক বার দেশ সেরা হওয়ার সুযোগ রাহানেদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Mumbai final Ajinkya Rahane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE