Advertisement
১৮ মে ২০২৪
Akshay Kumar

শুটিং করতে করতে আইপিএল দলকে আর্থিক ক্ষতি থেকে বাঁচিয়েছিলেন অক্ষয়কুমার

দিল্লি ডেয়ারডেভিলস দলের সঙ্গে যুক্ত ছিলেন অক্ষয়কুমার। সেই দলের সঙ্গে চুক্তিও হয়েছিল তাঁর। কিন্তু দলের আর্থিক ক্ষতির সময় অক্ষয় নিজেই চুক্তি ভেঙে বেরিয়ে আসেন। নতুন একটি বইয়ে এমনই লেখা হয়েছে।

cricket

অক্ষয় কুমার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৩:০৩
Share: Save:

আইপিএলের শুরুর দিকে অনেক বলিউড অভিনেতাই তার সঙ্গে জড়িয়ে পড়েছিলেন। কেউ মালিক, কেউ দলের প্রচারের কাজে যুক্ত ছিলেন। ব্যতিক্রম ছিলেন না অক্ষয় কুমারও। তৎকালীন দিল্লি ডেয়ারডেভিলস দলের প্রচারের কাজে যুক্ত ছিলেন তিনি। কিন্তু দলের আর্থিক ক্ষতির সময় হাত গুটিয়ে বসে থাকেননি। নিজে থেকেই চুক্তি বাতিল করে দিয়ে আর্থিক বোঝার হাত থেকে বাঁচিয়ে দেন দিল্লিকে। সম্প্রতি একটি বইয়ে এমন তথ্যই উঠে এসেছে।

প্রবীণ ক্রিকেট প্রশাসক অমৃত মাথুর আত্মজীবনী ‘পিচসাইড: মাই লাইফ ইন ইন্ডিয়ান ক্রিকেট’ বইয়ে এই কথা উল্লেখ করেছেন। তিনি লিখেছেন, “দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে তিন বছরের চুক্তি করেছিলেন অক্ষয়। প্রচারমূলক ছবি তৈরি, মিট ও গ্রিট এবং কর্পোরেট অনুষ্ঠানে যাওয়াই কাজ ছিল। কোটলায় একটি অনুষ্ঠানের পর অবশ্য অক্ষয়কে কিছুই করতে হয়নি। কারণ দিল্লি বুঝতেই পারেনি অক্ষয়কে কী ভাবে ব্যবহার করতে হবে। মরসুমের শেষে আর্থিক ক্ষতি নিয়ে লম্বা বৈঠক হয়। সেখানেই ঠিক হয় অক্ষয়ের চুক্তি বাতিল করা হবে বা নতুন করে তৈরি করা হবে।”

কিন্তু কাজটা সহজ ছিল না। মাথুর নিজেই সেই কারণ ব্যাখ্যা করে লিখেছেন, “অক্ষয়ের চুক্তিতে বাতিলের প্রসঙ্গ ছিল না। বরং তিন বছর চুক্তি রক্ষা করা হবে এমন প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। দিল্লির আইনজীবীরা অক্ষয়ের দলের কর্মীদের সঙ্গে কথা বলে চুক্তি নতুন করে তৈরি করার অনুরোধ করেন। কিন্তু কোনও সমাধান পাওয়া যাচ্ছিল না। ওরা জানিয়ে দেয়, মাঝে এ ভাবে চুক্তি ভাঙার নিয়ম নেই। একান্তই ভাঙতে হলে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে।”

সেই সময় দিল্লি দলের সঙ্গে যুক্ত ছিলেন মাথুর। তিনিই সরাসরি গিয়ে অক্ষয়ের সঙ্গে কথা বলেন। সেই ঘটনা উল্লেখ করে লিখেছেন, “একটা সিনেমার শুটিং চলাকালীন সেটে গিয়েছিলাম। শট শেষ হওয়ার পর ওর ভ্যানিটি ভ্যানে গিয়ে নিজের আসার কারণ জানাই। সব শুনে ও বলে কোনও সমস্যা নেই। চুক্তি বাতিল করে দিতে। আমি প্রথমে শুনতে পাইনি। পরে অক্ষয় আবার একই কথা বলে। আমি চুক্তির আইনি সমস্যার কথা জানালে ও বলে, আইনজীবীর সঙ্গে কথা বলে ব্যাপারটা মিটিয়ে নেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akshay Kumar Delhi Daredavils IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE