Advertisement
০৫ মে ২০২৪
Ravindra Jadeja

বৌয়ের কথায় ওঠেন-বসেন রবীন্দ্র জাডেজা! বৌমাকে টেনে এনে ছেলের বিরুদ্ধে ক্ষোভ খোদ বাবার

রবীন্দ্র জাডেজার বাবার অভিযোগ শুধু ভারতীয় ক্রিকেটার বিরুদ্ধে নয়। তিনি আঙুল তুলেছেন জাডেজার বিজেপি বিধায়ক স্ত্রী রিভাবার বিরুদ্ধেও। অভিযোগ অস্বীকার করেছেন জাডেজা।

jadeja

স্ত্রী রিভাবার সঙ্গে রবীন্দ্র জাডেজা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৬
Share: Save:

ছেলের বিরুদ্ধে অভিযোগ আনলেন রবীন্দ্র জাডেজার বাবা অনিরুদ্ধসিন জাডেজা। তাঁর অভিযোগ শুধু ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে নয়। তিনি অভিযোগ করেছেন জাডেজার বিজেপি বিধায়ক স্ত্রী রিভাবার বিরুদ্ধেও। জাডেজার বাবার অভিযোগ, ছেলে এবং বৌমা সম্পর্ক রাখে না তাঁর সঙ্গে। একই শহরে থাকলেও একা থাকতে হয় তাঁকে। অভিযোগ অস্বীকার করেছেন জাডেজা।

ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য জাডেজা। চোটের কারণে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেননি। তৃতীয় টেস্টে দলে ফিরতে পারেন তিনি। অলরাউন্ডার জাডেজা সম্পর্কে তাঁর বাবা ‘দিব্যা ভাস্কর’ নামের এক সংবাদমাধ্যমকে বলেন, “সত্যি কথা শুনতে চান? আমার সঙ্গে জাডেজা এবং রিভাবার কোনও সম্পর্ক নেই। আমি ওদের ফোন করি না, ওরাও করে না। বিয়ের দু’তিন মাস পর থেকেই সমস্যা শুরু হয়। জামনগরে একাই থাকি আমি। আলাদা বাড়িতে থাকে জাডেজা এবং রিভাবা। একই শহরেও থেকেও দেখা হয় না। আমি জানি না ওর স্ত্রী কী জাদু করেছে জাডেজার উপর।” উল্লেখ্য, রিভাবা জামনগরের বিজেপি বিধায়ক।

এই অভিযোগ অস্বীকার করেছেন জাডেজা। তিনি সমাজমাধ্যমে পোস্ট করে লিখেছেন, “এটা একটা সাজানো সাক্ষাৎকার। এটাকে পাত্তা দেওয়ার কোনও কারণ নেই। ওই সাক্ষাৎকারে যে জিনিসগুলো বলা হয়েছে, তার কোনও অর্থ নেই। সব মিথ্যে। এক পক্ষের কথা বলা আছে ওখানে, আর সেই সব কথা অস্বীকার করছি। আমার স্ত্রীয়ের চরিত্র কলুষিত করার চেষ্টা করা হয়েছে। আমারও অনেক কথা বলার আছে। কিন্তু সেগুলো সকলের সামনে বলা ঠিক নয় বলেই আমি মনে করি।”

জাডেজার বাবা ওই সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ছেলেকে ক্রিকেটার বানানোই তাঁর জীবনের মস্ত একটা ভুল ছিল। অনিরুদ্ধসিন বলেন, “ও আমার ছেলে, এটাই এখন আমার সব থেকে বড় যন্ত্রণার জায়গা। ওর বিয়ে না দিলেই ভাল হত। জাডেজা ক্রিকেটার না হলে আরও ভাল হত। তাহলে আমাদের জীবন অনেক সহজ হত। বিয়ের তিন মাসের মধ্যে জাডেজার স্ত্রী সব সম্পত্তি ওর নামে লিখে দিতে বলে। আমাদের পরিবারের মধ্যে বিভেদ তৈরি করে দেয় রিভাবা। ও পরিবারের সঙ্গে থাকতে চায়নি। স্বাধীন জীবন চেয়েছিল। আমি ভুল হতে পারি, নয়নাবা (জাডেজার বোন) ভুল হতে পারে, কিন্তু কী করে পরিবারের আরও ৫০ জন লোক ভুল হতে পারে। ওদের সঙ্গে পরিবারের কারও কোনও সম্পর্ক নেই।”

জাডেজার মেয়ের মুখ বহু দিন দেখেননি বলেও দাবি অনিরুদ্ধসিনের। তিনি বলেন, “কোনও কিছু লুকোতে চাই না। গত পাঁচ বছরে নাতনির মুখ দেখিনি। সব কিছুই দেখে জাডেজার শ্বশুরবাড়ির লোকেরা। সব কিছুর মধ্যে ওরা মাথা গলায়। জাডেজার টাকার দিকে ওদের নজর।”

২০১৭ সালে বিয়ে হয় জাডেজা এবং রিভাবার। ২০২২ সালে রিভাবা বিজেপির হয়ে গুজরাতের বিধানসভা ভোটে জামনগর থেকে ভোটে জিতেছিলেন। জাডেজার বোন নয়নবা যুক্ত কংগ্রেসের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja Rivaba Jadeja BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE