Advertisement
১৪ জুন ২০২৪
Mitchell Starc

ধারাভাষ্যকার স্টার্কের খোঁচা, স্বামীকে পাল্টা জবাব অধিনায়ক স্ত্রী হিলির

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মহিলাদের দ্বিতীয় এক দিনের ম্যাচে ধারাভাষ্যকার ছিলেন স্টার্ক। হিলির নেতৃত্বে খেলছিল অস্ট্রেলিয়া। ইনিংস বিরতিতে সমালোচনা করেন স্টার্ক। পাল্টা দেন স্ত্রীও।

picture of Alyssa Healy and Mitchell Starc

(বাঁদিকে) মিলেচ স্টার্ক এবং অ্যালিসা হিলি। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩৩
Share: Save:

অস্ট্রেলিয়ার অভিজ্ঞ জোরে বোলার মিচেল স্টার্ককে সমীহ করেন প্রতিপক্ষ দলের ব্যাটারেরা। তবে অস্ট্রেলিয়ার মহিলা দলের অধিনায়কের সামনে স্টার্ক নিজেই বেসামাল হয়ে গেলেন। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মহিলাদের ম্যাচে এমনই ঘটনা ঘটল।

মহিলাদের ম্যাচটিতে ধারাভাষ্য দিচ্ছিলেন কলকাতা নাইট রাইডার্সের বোলার। অস্ট্রেলিয়ার মহিলা দলের উইকেটরক্ষক-ব্যাটার অ্যালিসা হিলি ছিলেন মাঠেই। যিনি আবার স্টার্কের স্ত্রীও বটে। দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হওয়ার পর হিলিকে তাঁর দলের দুই বোলার কিমি গ্রা এবং মেগান শাটের লাইন-লেংথ নিয়ে প্রশ্ন করেন স্টার্ক। অসি জোরে বোলার বলেন, ‘‘যারা বোলিং আক্রমণ শুরু কর, তাদের বলের লেংথ কি লক্ষ্য করেছ? তোমার কি মনে হয় না উইকেটের সাহায্য কাজে লাগানোর জন্য ওদের আর একটি বড় লেংথে বল করা উচিত ছিল? তুমি গ্রায়ের বলে ক্যাচ উঠতে পারে অনুমান করে ফিল্ডার রেখেছিলে। দু’জনের বলেই দারুণ শৃঙ্খলা ছিল। ভাল লাইন-লেংথ বজায় রেখেছিল। তবু আর একটু বড় লেংথে বল রাখলে কি ভাল হত না?’’

স্বামীর খোঁজা শুনে দমে যাননি হিলি। অস্ট্রেলীয় অধিনায়কসুলভ ভঙ্গিতে তিনি জবাব দেন, ‘‘তোমার মতো যদি আমরা এত গভীরে গিয়ে সমালোচনা করি, তা হলে বলব গ্রা আর একট বড় লেংথে বল করতেই পারত। তবে ও যে লেংথে বল করেছে, সেটাই ওর স্বাভাবিক এবং পছন্দের লেংথ। এই লেংথে বল রেখেই ও ব্যাটারদের অস্বস্তিতে রাখতে পারে। আমাদের দলে গ্রাকে এই দায়িত্বই দেওয়া আছে। বল সুইং করছিল। ওর কাজ ছিল উইকেটের এক প্রান্তে ব্যাটারদের আটকে রাখা। সেটাই করেছে। আমরা বেশি সমালোচনা করতে চাইলে অবশ্য অনেক কিছুই বলতে পারি।’’

স্ত্রীর সোজাসাপ্টা উত্তর শুনে স্টার্ক আর কথা এগোননি। স্টার্ক দম্পতির ঝগড়া দেখে অন্য ধারাভাষ্যকার এবং ক্রিকেটপ্রেমীরা বেশ মজা পেয়েছেন। তাঁদের ঝগড়া উপভোগ করেছেন অস্ট্রেলিয়ার মহিলা দলের অন্য ক্রিকেটারেরাও। কারণ পুরো ঘটনাই হয়েছে আসলে রসিকতার ছলে। তাঁদের প্রশ্ন উত্তরের পর্ব ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও। ম্যাচটিতে দক্ষিণ আফ্রিকার কাছে অস্ট্রেলিয়া হেরে গিয়েছে। তিন ম্যাচের সিরিজ় এখন ১-১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mitchell Starc Alyssa Healy Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE