Advertisement
০২ মে ২০২৪
Best Captain

রোহিত বা কোহলি নন, শামির পছন্দের অধিনায়ক অন্য এক ক্রিকেটার! কে তিনি?

সেরা অধিনায়ক বেছে নিতে বলা হয়েছিল শামিকে। তিনি তুলনায় রাজি হননি। আবার রোহিত বা কোহলিকেও পছন্দের অধিনায়ক হিসাবে বেছে নেননি। অন্য এক জনের নাম বলেছেন জোরে বোলার।

picture of virat kohli and Rohit Sharma

(বাঁদিকে) বিরাট কোহলি এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৯
Share: Save:

রোহিত শর্মা বা বিরাট কোহলি নন। মহম্মদ শামির পছন্দের অধিনায়ক অন্য এক ক্রিকেটার। চোটের জন্য ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ় খেলতে পারছেন না শামি। তবে তাঁর নজর রয়েছে ভারতীয় দলের পারফরম্যান্সে। দল নিয়ে কথা বলার সময়ই রোহিত এবং কোহলিকে নিজের পছন্দের অধিনায়ক হিসাবে চিহ্নিত করেননি বাংলার জোরে বোলার।

বেশ কয়েক জনের নেতৃত্বে ভারতের হয়ে খেলেছেন শামি। তাঁকে প্রশ্ন করা হয়, ‘‘আপনার প্রিয় অধিনায়ক কে?’’ শামি বলেছেন, ‘‘এটা খুব কঠিন প্রশ্ন। এ সব বলতে গেলে তুলনা করতে হয়। কে সফলতম এটা বলা যেতেই পারে। আমার কাছে মহেন্দ্র সিং ধোনিই সেরা। কারণ ওর মতো সাফল্য আর কোনও অধিনায়কের নেই।’’

বিশ্বকাপের সময় গোড়ালিতে চোট পেয়েছিলেন শামি। চিকিৎসার জন্য এখন তিনি রয়েছেন লন্ডনে। ভারত-ইংল্যান্ড পাঁচ টেস্টের সিরিজ় খেলতে পারছেন না বাংলার জোরে বোলার। লন্ডনে এক সাক্ষাৎকারে শামিকে সেরা অধিনায়ক বেছে নিতে বলা হয়েছিল। তিনি তুলনায় রাজি হননি। সাফল্যের নিরিখে ধোনিকে সেরা বেছে নিয়েছেন। উল্লেখ্য, ধোনির নেতৃত্বে ভারত এক দিনের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ-সহ আইসিসির তিনটি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল। ভারতের আর কোনও অধিনায়কের এই সাফল্য নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Virat Kohli Rohit Sharma MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE