Advertisement
০৪ মে ২০২৪
Caribbean Premier League

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দ্বিতীয় ভারতীয়, কোন দলে খেলবেন ধোনির চেন্নাইয়ের সতীর্থ?

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে খেলেছিলেন প্রবীণ তাম্বে। ভারতের হয়ে খেলা এক ব্যাটার এ বার নাম লেখালেন ওয়েস্ট ইন্ডিজ়ের ফ্র্যাঞ্চাইজ়ি লিগে।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ২২:৫৯
Share: Save:

ভারতের আরও এক ক্রিকেটার হিসাবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলবেন। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলবেন আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির সতীর্থ। যদিও তাঁর খেলা নির্ভর করবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনুমতির উপর।

২০২৩ সালের আইপিএলেও চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন অভিজ্ঞ ব্যাটার। আইপিএলের পর ভারতীয় ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন অম্বাতি রায়ডু। এ বার তিনি যোগ দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ফ্র্যাঞ্চাইজ়ির মার্কি ক্রিকেটার হিসাবে যোগ দিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন সদস্য। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ৩৭ বছরের ব্যাটারে প্রথম বিদেশি টি-টোয়েন্টি লিগ নয়। আমেরিকার মেজর লিগ ক্রিকেটেও তিনি খেলেছেন কয়েক দিন আগে। সিএসকের ফ্র্যাঞ্চাইজ়ি টেক্সাস সুপার কিংসের হয়ে খেলেছেন রায়ডু।

ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়েই যাতে ক্রিকেটারেরা বিদেশের লিগে অংশ নিতে না পারেন, তার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড কুলিং-অফ নীতি নিয়েছে। অর্থাৎ, অবসর নেওয়ার পর নির্দিষ্ট সময় পর্যন্ত বিদেশের লিগে খেলতে পারবেন না ভারতীয় ক্রিকেটারেরা। রায়ডু সেই নীতি না মেনেই আমেরিকার লিগে অংশগ্রহণ করেছিলেন বলে অভিযোগ। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি। বিসিসিআই কর্তারা বাধা না দিলে প্রবীণ তাম্বের পর ভারতের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলবেন রায়ডু।

ভারতের হয়ে ৫৫টি এক দিনের ম্যাচ এবং ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন অন্ধ্রপ্রদেশের ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে তিনটি শতরান-সহ ১৭০০-র বেশি রান রয়েছে তাঁর। ২০১৯ সালে শেষ বার ভারতীয় দলের হয়ে খেলেছেন তিনি। চেন্নাই সুপার কিংস ছাড়াও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে রায়ডুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL CSK Ambati Rayudu BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE