Advertisement
০৭ মে ২০২৪
India Cricket

১১ মাস পরে কোচ পেল ভারতের আর এক ক্রিকেট দল, নতুন দায়িত্বে এলেন কে?

১১ মাস প্রধান কোচ ছিল না ভারতীয় মহিলা ক্রিকেট দলের। কোচ ছাড়াই এশিয়ান গেমসে সোনা জিতেছেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানারা। এ বার কোচ পেলেন তাঁরা।

Representative image of cricket

—প্রতিনিধিত্বমূলক চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৯:৫৪
Share: Save:

গত বছর ডিসেম্বর মাসের পর থেকে প্রধান কোচ ছিল না ভারতীয় মহিলা ক্রিকেট দলের। কোচ ছাড়াই এশিয়ান গেমসে সোনা জিতেছেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানারা। এ বার কোচ পেলেন তাঁরা। নতুন দায়িত্ব দেওয়া হল অমল মজুমদারকে। ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ অমলের উপর ভরসা দেখাল ভারতীয় ক্রিকেট বোর্ড।

নতুন দায়িত্ব পেয়ে অমল বলেন, ‘‘এটা খুব বড় দায়িত্ব। ভারতের প্রতিভাবান মহিলা ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। আশা করছি আগামী দিনে ভাল খেলব আমরা।’’ এখন থেকেই সামনের দু’বছরের প্রস্তুতি সেরে ফেলতে চান অমল। তিনি বলেন, ‘‘আগামী দু’বছর খুব গুরুত্বপূর্ণ। দুটো বিশ্বকাপ আছে। তাই দ্রুত সেই লক্ষ্যে কাজ শুরু করে দিতে চাই। ভারতীয় দলের বিশ্বকাপ জেতার ক্ষমতা আছে। সেটাই এ বার কাজে করে দেখাতে হবে।’’

দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক দু’মাস আগে প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয় রমেশ পওয়ারকে। তার পর থেকে অন্তর্বর্তী কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন হৃষিকেশ কানিৎকর। তার মাঝেই নতুন কোচের সন্ধান চলছিল। কোচ হওয়ার আবেদন করেন অমল। তিন সদস্যের কমিটি তাঁকে প্রধান কোচ নিযুক্ত করে।

২১ বছরের প্রথম শ্রেণির কেরিয়ার অমলের। ১৭১টি প্রথম শ্রেণির ম্যাচে ১১,১৬৭ রান করেছেন তিনি। তার মধ্যে রয়েছে ৩০টি শতরান। ২১ বছরের মধ্যে ১৫ বছর মুম্বইয়ের হয়ে খেলেছেন তিনি। পরে অসম ও অন্ধ্রপ্রদেশের হয়েও খেলেছেন। ঘরোয়া ক্রিকেটের এই পরিচিত মুখকে এ বার বড় দায়িত্ব দিল বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Amol Muzumdar Indian Women team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE