Advertisement
২৪ জুলাই ২০২৪
Anil Kumble

কুম্বলেকে ইনিংসে ১০ উইকেট নিতে দিতে চাননি ওয়াকার! ২৫ বছর পর অভিযোগ আক্রমের

কুম্বলেকে রেকর্ড গড়তে দিতে চাননি পাকিস্তানের ওয়াকার ইউনিস। পাক পেসার চেয়েছিলেন রান আউট হতে। তাঁকে বারণ করেন বলে দাবি ওয়াসিম আক্রমের। প্রাক্তন অধিনায়ককে এক হাত নিয়েছেন ইউনিসও।

anil kumble

অনিল কুম্বলে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৮
Share: Save:

টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন অনিল কুম্বলে। কিন্তু তাঁকে সেই রেকর্ড নাকি গড়তে দিতে চাননি পাকিস্তানের ওয়াকার ইউনিস। পাক পেসার নাকি চেয়েছিলেন রান আউট হতে। তাঁকে বারণ করেন বলে দাবি ওয়াসিম আক্রমের। প্রাক্তন অধিনায়ককে এক হাত নিয়েছেন ইউনিসও।

১৯৯৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন কুম্বলে। দিল্লির স্টেডিয়ামে গড়া ভারতীয় স্পিনারের সেই রেকর্ড হতে দিতে চাননি ইউনিস। ৭৪ রানে ১০ উইকেট নিয়েছিলেন কুম্বলে। শেষ উইকেটটি ছিল আক্রমের। ২০২১ সালে কুম্বলের এই রেকর্ড ছুঁয়েছিলেন নিউ জ়িল্যান্ডের আজাজ পটেল। ভারতের বিরুদ্ধেই সেই রেকর্ড গড়েছিলেন তিনি। কিন্তু ইউনিসের জন্য রেকর্ড গড়াই মুশকিল হত কুম্বলের পক্ষে। সেই ঘটনাই প্রকাশ্যে এনেছেন আক্রম।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেন, “ইউনিস আর আমি ব্যাট করছিলাম। কুম্বলের তখন ৯ উইকেট নেওয়া হয়ে গিয়েছে। সেই সময় ইউনিস এসে বলে, রান আউট হয়ে যাই? আমি বলি, ওর কপালে যদি ১০ উইকেট নেওয়া লেখা থাকে, তাহলে ও নেবেই। তবে আমি ওকে উইকেট দিয়ে আসব না।” শেষ পর্যন্ত যদিও কুম্বলের বলে আক্রমই আউট হয়েছিলেন।

আক্রমের এই দাবি নাকচ করে দিয়েছেন ইউনিস। তিনি এক সংবাদমাধ্যমের খবরের ছবি পোস্ট করে সমাজমাধ্যমে লেখেন, “এমন কিছু হয়নি। বয়স হচ্ছে আক্রম ভাইয়ের।” পরে আরও একটি লাইন লিখে সেটি মুছে দেন ইউনিস। সেখানে তিনি লিখেছিলেন, “ঠিক তথ্য দেওয়া উচিত। আর যদি পুরনো ‘কেচ্ছা’ বার করে আনতে হয়, তাহলে সেই খেলায় আমি তোমায় বার বার হারাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anil Kumble Wasim Akram Waqar Younis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE