Advertisement
১৫ জুন ২০২৪
MS Dhoni

আইপিএলের প্রস্তুতি শুরু ধোনির, সঙ্গী ছোটবেলার বন্ধু

ধোনির ছোটবেলার বন্ধুর সংস্থা ‘প্রাইম স্পোর্টস’-এর লোগো ভারতের প্রাক্তন অধিনায়কের ব্যাটে। ধোনির বন্ধু পরমজিত সিংহ এক সময় ক্রিকেটের নানা সরঞ্জাম দিয়ে সাহায্য করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ককে।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৮
Share: Save:

হাঁটুর চোট সারিয়ে মহেন্দ্র সিংহ ধোনি শুরু করে দিয়েছেন আইপিএলের প্রস্তুতি। নেটে ব্যাট করছেন তিনি। আর সেই ব্যাটে ধোনির ছোটবেলার বন্ধুর সংস্থা ‘প্রাইম স্পোর্টস’-এর লোগো। ধোনির বন্ধু পরমজিত সিংহ এক সময় ক্রিকেটের নানা সরঞ্জাম দিয়ে সাহায্য করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ককে। ক্রিকেট জীবনের শেষবেলায় এসে সেই বন্ধুর সংস্থার লোগো ধোনির ব্যাটে।

ভারতকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক বিভিন্ন নামী সংস্থার লোগো ব্যাটে নিয়ে খেলেছেন। একই সময়ে বিভিন্ন সংস্থার লোগো ব্যবহার করেও নজর কেড়েছিলেন ধোনি। এ বার তিনি বন্ধুর সংস্থার লোগো ব্যাটে লাগিয়ে অনুশীলন করছেন। যদিও আইপিএল খেলার সময়ও এই লোগো দেখা যাবে কি না তা স্পষ্ট নয়। ধোনি বিভিন্ন সময় তাঁর এই বন্ধুর কথা বলেছেন। বার বার কৃতজ্ঞতা জানিয়েছেন, ছোটবেলায় তাঁকে সাহায্য করা পরমজিতের। ধোনির জীবনীমূলক সিনেমা ‘এমএস ধোনি- দ্য আনটোল্ড স্টোরি’তেও পরমজিতের কথা ছিল।

২০১৯ সালে ভারতের হয়ে শেষ বার খেলতে দেখা গিয়েছিল ধোনিকে। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন তিনি। আইপিএলে যদিও এখনও খেলে চলেছেন ধোনি। গত বারের আইপিএল জিতেও নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসাবে। এ বারের আইপিএলেও তাঁর খেলার কথা। হাঁটুর চোটের কারণে চিন্তা ছিল। অস্ত্রোপচারও হয়। যদিও অনুশীলন দেখে মনে হচ্ছে, সেই চোট এখন সেরে গিয়েছে। আরও একটি আইপিএল খেলবেন তিনি। এটাই শেষ আইপিএল কি না তা এখনও স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE