Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Anurag Thakur

ভারতকে উপেক্ষা করার সাহস কারও নেই, রামিজ়কে পাল্টা জবাব অনুরাগের

এশিয়া কাপ খেলতে ভারতীয় দল পাকিস্তানে যাবে না বলে মন্তব্য করেছিলেন বিসিসিআই সচিব। সেই মন্তব্য ঘিরে শুরু হয়েছে মন্তব্য, পাল্টা মন্তব্য। তা নিয়ে রামিজ় রাজাকে জবাব দিলেন অনুরাগ ঠাকুর।

পাক ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ় রাজাকে জবাব দিলেন অনুরাগ ঠাকুর।

পাক ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ় রাজাকে জবাব দিলেন অনুরাগ ঠাকুর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২০:১৮
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ় রাজাকে কড়া জবাব দিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। পাকিস্তানের প্রাক্তন ব্যাটারকে সঠিক সময়ের জন্য অপেক্ষা করার পরামর্শ দিয়েছেন অনুরাগ। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতিও।

Advertisement

পাক বোর্ডের প্রধান মন্তব্য করেন, ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তান না এলে, সেই প্রতিযোগিতা কেউ দেখবে না। রামিজ়ের এই মন্তব্যের জবাব দিয়েছেন অনুরাগ। কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন, ‘‘সঠিক সময়ের জন্য অপেক্ষা করুন। ক্রীড়া বিশ্বে ভারত এখন বড় শক্তি। কোনও দেশ ভারতকে উপেক্ষা করতে পারে না।’’ বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি বোঝাতে চেয়েছেন, ক্রিকেট দুনিয়ায় এখন ভারতকে অগ্রাহ্য করা কোনও দেশের পক্ষে সম্ভব নয়। তাই মুখে বড় বড় কথা বললেও পাকিস্তানের পক্ষে এক দিনের বিশ্বকাপ বয়কট করা সম্ভব হবে না।

ভারতীয় বোর্ড সচিব জয় শাহ কিছু দিন আগে বলেছিলেন, আগামী বছর এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় ক্রিকেট দল। প্রতিযোগিতা পাকিস্তান থেকে সরিয়ে নেওয়ার কথাও বলেন তিনি। জয়ের ওই বক্তব্যের পর দু’দেশের প্রাক্তন ক্রিকেটাররা বাগযুদ্ধে জড়ান। পিসিবি চেয়ারম্যান রামিজ়ও বলেন, ভারতীয় দল পাকিস্তানে না গেলে আগামী বছর এক দিনের বিশ্বকাপ খেলতেও ভারতে আসবে না পাকিস্তানের ক্রিকেট দল। সেই প্রসঙ্গেই রামিজ় আবার বলেছেন, “পাকিস্তান যদি ভারতে গিয়ে পরের বছর বিশ্বকাপ না খেলে তা হলে কেউ সেটা দেখবে? আমাদের পরিষ্কার কথা, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসে, তা হলেই আমরা ভারতে গিয়ে বিশ্বকাপ খেলব। যদি ওরা না আসে, তা হলে পাকিস্তানকে বাদ দিয়েই বিশ্বকাপ করতে পারে ওরা।”

ভারত এবং পাকিস্তান একে অপরের বিরুদ্ধে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ় খেলে না। শুধু মাত্র বিশ্বকাপ, এশিয়া কাপ, চ্যাম্পিয়ন্স ট্রফির মতো প্রতিযোগিতাতেই পরস্পরের বিরুদ্ধে খেলতে দেখা যায় দু’দেশকে। ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে শেষ বার পাকিস্তান গিয়েছিল ভারত। পাকিস্তান ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে ভারতে এসেছিল। সেটাই শেষ বার। তার পর আর দুই দেশের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ় হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.