Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Arshdeep Singh

India vs West Indies: আন্তর্জাতিক ক্রিকেটের শুরুতেই সাফল্য কী ভাবে, জানালেন অর্শদীপ

বল করার সময় অতিরিক্ত কিছু চেষ্টা করছেন না। শুধু কোচ এবং অধিনায়কের পরামর্শ মেনে চলছেন। তাতেই সাফল্য আসছে বলে জানিয়েছেন অর্শদীপ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের সেরা অর্শদীপ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের সেরা অর্শদীপ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৩:৪৫
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটে বল হাতে নজর কাড়ছেন অর্শদীপ সিংহ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে প্রথম সব ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। সেই সুযোগ কাজে লাগিয়ে সিরিজের সেরা ক্রিকেটার হয়েছেন। কী ভাবে এই সাফল্য? নিজেই জানিয়েছেন অর্শদীপ।

Advertisement

শনিবার ম্যাচের পর সাফল্যের কৃতিত্ব কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মাকে দিয়েছিলেন আবেশ খান। একই কথা শোনা গেল অর্শদীপের মুখেও। ২৩ বছরের জোরে বোলার বলেছেন, ‘‘আমি শুধু কোচ, অধিনায়কের পরামর্শ মতো বল করার চেষ্টা করেছি। দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে দারুণ লাগছে। বেশি কিছু করার চেষ্টা করছি না। দ্রাবিড় স্যর আমাদের একটা পদ্ধতি অনুসরণ করতে বলেছেন। আমি সেটাই করছি। বল করার সময় অন্য কিছু নিয়ে ভাবছি না।’’ তিনি আরও বলেছেন, ‘‘উইকেটের চরিত্র নিয়ে নিজেরা কথা বলছি। সেই মতো বল করার চেষ্টা করছি। কোচ এবং অধিনায়ক যেটা করতে বলছে, আমরা সেটাই করছি শুধু। আমাদের দায়িত্ব ভাল করে বুঝিয়ে দেওয়া হয়েছে। এই সাফল্যের কৃতিত্ব ওদেরই প্রাপ্য।’’

আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ভাল পারফরম্যান্সের সুবাদে ডাক পেয়েছেন ভারতীয় দলে। দেশের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ। পেয়েছেন ৯টি উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর ইয়র্কারের প্রশংসা করেছেন বিশেষজ্ঞরা। তাঁর বলের লাইন এবং লেংথের কথাও বলেছেন তাঁরা। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে নিয়েছেন ৭টি উইকেট। ওভার প্রতি দিয়েছেন ৬.৫৮ রান।

অর্শদীপ জানিয়েছেন, বাড়তি কিছু চেষ্টা না করেই সাফল্য আসছে। তাই তাঁরা জটিল কিছু চেষ্টা করছেন না। তিনি বলেছেন, ‘‘আমার বোলিংয়ের প্রধান শক্তি কী জানি না। তবে স্বাভাবিক বোলিং করলে এবং নির্দিষ্ট পদ্ধতি মেনে চললে সাফল্য আসে। অধিনায়ক সব সময় তরুণদের পাশে থাকে। আমাদের সাজঘরের পরিবেশও দারুণ। সিনিয়ররা যে কোনও প্রয়োজনে সাহায্য করে। আইপিএল বা রাজ্য দলের হয়ে যে ভাবে খেলি, জাতীয় দলের হয়ে ঠিক সে ভাবেই খেলতে বলেছে সিনিয়ররা।’’ বাবার উৎসাহের কথাও বলেছেন বাঁহাতি জোরে বোলার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.