Advertisement
২৬ এপ্রিল ২০২৪
day night test

Ashes 2021-22: একই সিরিজে দু’টি দিন-রাতের টেস্ট! অ্যাশেজে হতে চলেছে অভিনব ঘটনা

কোভিড-সংক্রান্ত বিধিনিষেধের কারণে পঞ্চম টেস্ট সরানো হয়েছে পার্থ থেকে। মেলবোর্ন, ক্যানবেরা এবং সিডনি এই টেস্ট আয়োজনের দৌড়ে এগিয়ে রয়েছে।

দুটি দিনরাতের টেস্ট অ্যাশেজে।

দুটি দিনরাতের টেস্ট অ্যাশেজে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ১৬:০৭
Share: Save:

চলতি অ্যাশেজ সিরিজে অভিনব ঘটনা ঘটতে চলেছে। এই প্রথম একটি সিরিজের দু’টি টেস্ট ম্যাচ দিন-রাতের হতে চলেছে। বৃহস্পতিবার এই ঘোষণা করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলি। যদিও কোথায় সেই টেস্ট ম্যাচ হবে তা এখনও জানা যায়নি। যেখানেই হোক না কেন, সেটি গোলাপি বলেই খেলা হবে।

কোভিড-সংক্রান্ত বিধিনিষেধের কারণে পঞ্চম টেস্ট সরানো হয়েছে পার্থ থেকে। মেলবোর্ন, ক্যানবেরা এবং সিডনি এই টেস্ট আয়োজনের দৌড়ে এগিয়ে রয়েছে। এর মধ্যে ক্যানবেরা বাদে বাকি দু’টি জায়গাতেই সিরিজের একটি করে টেস্ট ম্যাচ হবে।

বৃহস্পতিবার হকলি এক রেডিয়ো চ্যানেলে বলেছেন, “অনেকেই টেস্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। বিস্তারিত এখনই কিছু আমরা জানাতে পারছি না। তবে খুব শীঘ্রই এ ব্যাপারে সরকারি ঘোষণা করা হবে। প্রত্যেক স্টেডিয়ামকেই আমি সমান সুযোগ দিতে চেয়েছি। এ বার আমার প্রস্তাব জানাব বোর্ডকে।”

গত কয়েক মাস ধরেই পশ্চিম অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে আলোচনা করে চলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু দীর্ঘদিনের আলোচনার পরেও কোনও রফাসূত্র বেরোয়নি। সেখানকার বাসিন্দাদের নিরাপত্তার কথা ভেবে টেস্ট আয়োজনে নারাজ সংশ্লিষ্ট সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE