Advertisement
১১ মে ২০২৪
Usman Khawaja

Ashes 2021-22: কোভিডে আক্রান্ত হেড, দু’বছর পরে খোয়াজাকে দলে ফেরাতে পারে অস্ট্রেলিয়া

কোভিডে আক্রান্ত হয়ে অ্যাশেজের চতুর্থ টেস্ট থেকে ছিটকে গিয়েছেন ট্রাভিস হেড। সেই জায়গায় দলে আসার সম্ভাবনা রয়েছে উসমান খোয়াজার।

উসমান খোয়াজা

উসমান খোয়াজা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ২০:৩৫
Share: Save:

কোভিডে আক্রান্ত হয়ে অ্যাশেজের চতুর্থ টেস্ট থেকে ছিটকে গিয়েছেন ট্রাভিস হেড। সেই জায়গায় দলে আসার সম্ভাবনা রয়েছে উসমান খোয়াজার। অস্ট্রেলিয়ার দল পরিচালন সমিতির তরফেও তেমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

একসময় অস্ট্রেলিয়ার টেস্ট দলে নিয়মিত সুযোগ পেলেও বছর দুয়েক ধরে খোয়াজাকে দেখা যাচ্ছে না। মিডল অর্ডারে একাধিক ব্যাটার উঠে আসায় দলে অনিয়মিত হয়ে পড়েছেন তিনি। তবে হেডের জায়গা নিতে তিনি যে প্রস্তুত, সেটা জানিয়েছেন খোয়াজা। বলেছেন, “আপাতত আমার কাছে মাত্র একটা ম্যাচেই খেলার সুযোগ রয়েছে। আমি পরিস্থিতিটা বুঝতে পারছি। আশা করি মাঠে গিয়ে শতরান করে নিজের গুরুত্বটা বোঝাতে পারব। যদি সেটা না-ও হয়, তা-ও আগামিদিনে ভাল ক্রিকেট খেলার প্রতিশ্রুতি দিতে পারি।”

আগামী মার্চ-এপ্রিলে পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া। খোয়াজা চাইছেন, সেই দলে নিজের জায়গা পাকা করতে। বলেছেন, “এখন আমার কাছে একটা ম্যাচে খেলার সুযোগ রয়েছে। সেটা না পেলেও আমি জানি, উপমহাদেশে অনেক ক্রিকেট খেলতে চলেছি আমরা। ওখানে বরাবরই স্বচ্ছন্দ বোধ করি খেলতে। কঠোর পরিশ্রম করছি। যখনই সুযোগ পাব, নিজের সেরাটা দেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE