Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Asia Cup 2022: তিন দিন পর এশিয়া কাপ, বাংলাদেশ দলে গা-ছাড়া ভাব! দল নিয়ে কোনও ভাবনা নেই শাকিবের

এশিয়া কাপে বাংলাদেশের নেতৃত্ব শাকিবের কাঁধে। কিন্তু এশিয়া কাপ শুরু হওয়ার তিন দিন আগেও দল নিয়ে ভাবছেন না তিনি।

বাংলাদেশ দলের অধিনায়ক শাকিব আল হাসান।

বাংলাদেশ দলের অধিনায়ক শাকিব আল হাসান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১০:২৪
Share: Save:

এশিয়া কাপ শুরু হতে আর মাত্র তিন দিন বাকি। যত দিন এগিয়ে আসছে, তত কী রকম উদাসীন, গা-ছাড়া ভাব বাংলাদেশ দলে। বিশেষ করে অধিনায়ক শাকিব আল হাসানের মধ্যে। এখনও দলের ব্যাটিং অর্ডার তো দূরের কথা, প্রথম একাদশ নিয়েও কোনও চিন্তাভাবনা করতে রাজি নন শাকিব। তিনি দু’দিন আগেই বলেছিলেন, এশিয়া কাপ জেতা তাঁর আদৌ লক্ষ্য নয়। দল চ্যাম্পিয়ন হবে, তিনি এ ব্যাপারে একেবারেই আশাবাদী নন।

বাংলাদেশ দলের একাধিক ক্রিকেটারের চোট। পেসার হাসান মেহমুদ এবং উইকেটরক্ষক নুরুল হাসান চোটের কারণে প্রতিযোগিতার বাইরে। মহম্মদ নইম শেখকে দলে নেওয়া হয়েছে। কিন্তু দল নিয়ে এখন থেকে ভাবতে রাজি নন শাকিব। তিনি বলেন, “আমি ব্যাটিং অর্ডার নিয়ে ভাবছি না। প্রথম একাদশে কে খেলবে সেই নিয়েও কোনও ভাবনা নেই আমার। ম্যাচের এক-দু’দিন আগে সেটা নিয়ে ভাবব। কোনও ব্যাটার যদি নির্দিষ্ট জায়গায় ব্যাট করতে চায়, সেটা নিয়ে আলোচনা করা হবে। দলের জন্য যেটা সেরা হবে, সেটাই করব।”

এর আগে তিনি বলেছিলেন, ‘‘এক জন শিশু যখন প্রথম হাঁটতে শেখে তখন সে এক পা, দু’পা করে এগোয়। আমরাও এখন শিশু। আশা করছি এক পা, দু’পা করে হাঁটতে হাঁটতে সামনের দিকে এগোব।’’

মাহমুদুল্লাহকে সরিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের নেতৃত্ব দেওয়া হয়েছে শাকিবকে। প্রাক্তন অধিনায়ক রান পাচ্ছেন না। রান নেই মুশফিকুর রহমানের ব্যাটেও। কিন্তু শাকিব চিন্তিত নন। তিনি ভরসা রাখছেন এই দুই ব্যাটারের উপরেই।

২৭ অগস্ট থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে এশিয়া কাপ। শাকিবকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। শাকিব বলেন, “মাহমুদুল্লাহ এবং মুশফিকুর দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। ওরা জানে ওদের দায়িত্ব। ওরা বোঝে, আমরা কী আশা করি ওদের থেকে। ওরা কোন পরিস্থিতিতে রয়েছে সেটাও জানে। আলাদা করে কিছু বলার নেই। অনেক দিন ধরে ওরা খেলছে। দলের অভিজ্ঞ সদস্য ওরা।”

এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ অগস্ট। মহম্মদ নবির আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh Cricket Asia Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE