Advertisement
১৫ জুন ২০২৪
Sri Lanka cricket

দেশে ফিরেও বাড়ি যেতে পারলেন না এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কার ক্রিকেটাররা

ভোর বেলা দেশে ফেরেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। আনা হয়েছিল দোতলা বাস। বিমানবন্দর থেকে বাড়ি যেতে পারেননি শনাকারা।

এশিয়া কাপ নিয়ে কলম্বো পরিক্রমা শ্রীলঙ্কার ক্রিকেটারদের।

এশিয়া কাপ নিয়ে কলম্বো পরিক্রমা শ্রীলঙ্কার ক্রিকেটারদের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ২১:৩৩
Share: Save:

এশিয়া কাপ জয়ের পর শ্রীলঙ্কায় জাতীয় নায়কের সম্মান পাচ্ছেন দাসুন শনাকারা। জাতীয় ক্রিকেট দলের সাফল্যে উচ্ছ্বসিত গোটা দেশ। সঙ্কট, অনিশ্চয়তা ভুলে পথে নামল শ্রীলঙ্কাবাসী। মঙ্গলবার দেশে ফেরার পর এক রকম গণসংবর্ধনা দেওয়া হল ক্রিকেটারদের।

এই নিয়ে ষষ্ঠ বার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হল শ্রীলঙ্কা। প্রতিযোগিতার দ্বিতীয় সফলতম দল তারা। তবু এ বারের জয়ের তাৎপর্য অনেকটাই আলাদা শ্রীলঙ্কার ক্রিকেটারদের কাছে। রাজনৈতিক অস্থিরতা, অর্থনৈতিক সঙ্কটে ডুবে থাকা দ্বীপরাষ্ট্রের মানুষের কাছে ক্রিকেট দলের সাফল্য তাজা বাতাসের মত। নানা দুশ্চিন্তার মাঝে এক ঝলক মুক্তির আনন্দ। তাই শনাকাদের নিয়ে মেতেছে সে দেশের মানুষ।

মঙ্গলবার রাজধানী কলম্বোর মানুষ বীরের মর্যাদায় বরণ করে নিলেন ক্রিকেটারদের। দোতলা বাসে শহর পরিক্রমা করলেন এশিয়া কাপ চ্যাম্পিয়নরা। শনাকাদের অভিনন্দন, শুভেচ্ছা জানাতে অসংখ্য মানুষ ভিড় জমিয়েছিলেন রাস্তার দু’ধারে। ক্রিকেটারদের নিয়ে মঙ্গলবার ভোর পাঁচটায় কলম্বো নামে বিমান। বিমানবন্দরে ঘণ্টাখানেক বিশ্রাম নেন শারজা ফেরত ক্রিকেটাররা। তার পর দোতলা বাসে করে সকাল সাড়ে ছ’টায় ট্রফি নিয়ে শুরু হয় শহর পরিক্রমা। অত সকালেও ক্রিকেটারদের দেখতে, অভিনন্দন জানাতে অসংখ্য মানুষ রাস্তায় নেমেছিলেন। কারো হাতে ছিল জাতীয় পতাকা। কারও হাতে ভুল বা মালা। নেট মাধ্যমেও বহু মানুষ ক্রিকেটারদের স্বাগত জানান।

ক্রিকেটারদের স্বাগত জানাতে ভোররাতেই বিমানবন্দরে পৌঁছে যান শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা। শহর পরিক্রমার মাঝে বেশ কয়েক বার থামিয়ে দিতে হয় বাস। কারণ, মানুষের ভিড়ে বাস এগোনোর জায়গা ছিল না। সকলেই শনাকাদের ছুঁয়ে দেখতে চাইছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE