Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Shoaib Malik

‘মুখ দেখে দল নির্বাচন হয়’, পাকিস্তান হারতেই শোয়েব মালিকের মন্তব্য ঘিরে নতুন বিতর্ক

পাকিস্তান ক্রিকেটে আবার বিতর্ক। এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারের পরই দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন শোয়েব। তাঁর অভিযোগ, পারফরম্যান্সের বদলে সম্পর্ককে গুরুত্ব দেওয়া হয়।

পাকিস্তানের দল নির্বাচন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন শোয়েব।

পাকিস্তানের দল নির্বাচন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন শোয়েব। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৯
Share: Save:

এশিয়া কাপের ফাইনালে পাকিস্তান হারার পরেই দল নির্বাচন নিয়ে নেটমাধ্যমে প্রশ্ন তুললেন শোয়েব মালিক। দল নির্বাচন ঘিরে স্বজন-পোষনের অভিযোগ তুলেছেন অভিজ্ঞ অলরাউন্ডার। তাঁর বক্তব্য ঘিরে পাকিস্তান ক্রিকেটে তৈরি হয়েছে নতুন বিতর্ক।

Advertisement

রবিবার ফাইনালে পাকিস্তানের পরাজয়ের পর নেটমাধ্যমে শোয়েব লিখেছেন, ‘বন্ধুত্ব, পছন্দ, অপছন্দের সংস্কৃতি থেকে আমরা কবে বেরিয়ে আসতে পারব? আল্লা সব সময় সৎদেরই সাহায্য করেন।’ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার কামরান আকমল আবার পাল্টা কটাক্ষ করে লিখেছেন, ‘ওস্তাদ জি... এতটা সৎ হবেন না।’

এশিয়া কাপের জন্য পাকিস্তান দল নিয়ে প্রথম থেকেই নানা প্রশ্ন ছিল। চোট পাওয়া শাহিন আফ্রিদিকে দলে রাখা, অভিজ্ঞ ক্রিকেটারদের না রাখা নিয়ে প্রশ্ন ওঠে। ফাইনালের পর সেই বিতর্ককেই অন্য মাত্রা দিলেন শোয়েব। দল নিয়ে তিনি না কি আগেই ঘনিষ্ঠ মহলে অসন্তোষ প্রকাশ করেছিলেন। সানিয়া মির্জার স্বামীর মূল অভিযোগ ছিল অধিনায়ক বাবরের বিরুদ্ধে। পারফরম্যান্সের থেকেও দল নির্বাচনে ব্যক্তিগত সম্পর্কে বাবর বেশি গুরুত্ব দেন বলে জানান ঘনিষ্ঠ মহলে। এ বার প্রকাশ্যেই প্রশ্ন তুললেন।

কিছু দিন আগে এক সাক্ষাৎকারে শোয়েব বলেছিলেন, গত বছর নভেম্বরের পর জাতীয় দলে ডাক না পেলেও অধিনায়ক বাবর আজমের সঙ্গে সব সময় যোগাযোগ রেখে চলেন। প্রয়োজন মতো নানা পরামর্শও দেন অধিনায়ককে। তা ছাড়া, ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে বেশ ভাল খেলেছিলেন শোয়েব। ৪০ বছরের অলরাউন্ডার পাকিস্তানের জাতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতাতেও ভাল ছন্দে ছিলেন। তাই আশা করেছিলেন এশিয়া কাপের দলে থাকবেন। কিন্তু সুযোগ না পেয়ে চটে যান তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.