Advertisement
০৬ মে ২০২৪
Virat Kohli

দলকে জেতাতে না পারলেও বিরাটকে পিছনে ফেলে এশিয়া কাপে রানের রাজা রিজওয়ান

এ বারের এশিয়া কাপে প্রথম ম্যাচ থেকে রান পেয়েছেন রিজওয়ান। ভারতের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে ৪৩ রান করেন তিনি। ফাইনালে ৫৫ রান করে তিনি পিছনে ফেলে দিলেন বিরাট কোহলীকে।

বাবরকে পিছনে ফেললেন রিজওয়ান।

বাবরকে পিছনে ফেললেন রিজওয়ান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ০০:১৮
Share: Save:

ফাইনালের আগে পর্যন্ত এ বারের এশিয়া কাপে সব থেকে বেশি রান ছিল বিরাট কোহলীর। একটি শতরান এবং দু’টি অর্ধশতরান-সহ তাঁর সংগ্রহ ২৭৬ রান। বিরাট সমর্থকরা চেয়েছিলেন তাঁকেই শীর্ষে দেখতে। শেষ মুহূর্তে বিরাটকে পিছনে ফেলে দিলেন পাকিস্তানের মহম্মদ রিজওয়ান। তাঁর সংগ্রহ ২৮১ রান।

এ বারের এশিয়া কাপে প্রথম ম্যাচ থেকে রান পেয়েছেন রিজওয়ান। ভারতের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে ৪৩ রান করেন তিনি। পরের দু’টি ম্যাচে অর্ধশতরান করেন। ফাইনালে চাপের মুখেও ৫৫ রান করেন পাকিস্তানের উইকেটরক্ষক। ছ’টি ম্যাচ খেলে ২৮১ রান করা রিজওয়ান এই প্রতিযোগিতায় তিনটি অর্ধশতরান করেন। তাঁর গড় ৫৬.২০। স্ট্রাইক রেট ১১৭.৫৭।

বিরাটও এ বারের এশিয়া কাপে ছন্দে ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৩৫ রান করেছিলেন। হংকংয়ের বিরুদ্ধে ৫৯ রানে অপরাজিত থাকেন বিরাট। সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ৬০ রান করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। শ্রীলঙ্কার বিরুদ্ধে যদিও কোনও রান করেননি বিরাট। আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে ১২২ রান করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৭১তম শতরান আসে বিরাটের। কিন্তু এই প্রতিযোগিতায় তাঁর স্কোর থেমে যায় ২৭৬ রানে।

সর্বাধিক রানের তালিকায় তৃতীয় স্থানে আফগানিস্তানের ইব্রাহিম জাদরান। তিনি পাঁচ ম্যাচে করেছেন ১৯৬ রান। শ্রীলঙ্কার ভানুকা রাজাপক্ষ ছ’ম্যাচে ১৯১ রান করেন। তিনি শেষ করলেন চতুর্থ স্থানে। এশিয়া কাপজয়ী শ্রীলঙ্কার ওপেনার পাথুম নিশঙ্ক করেন ১৭৩ রান। তিনি রয়েছেন পঞ্চম স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Mohammad Rizwan Asia Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE