Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ravindra Jadeja

হংকংয়ের বিরুদ্ধে নতুন নজির রবীন্দ্র জাডেজার, ভারতের প্রাক্তন পেসারকে টপকে গেলেন

হংকংয়ের বিরুদ্ধে ভারতের বোলিং বিভাগ ভাল খেলতে না পারলেও নজর কেড়েছেন রবীন্দ্র জাডেজা। এশিয়া কাপে ভারতের সবচেয়ে সফল বোলার হয়ে গেলেন তিনি। তাঁর পকেটে এখন ২৩টি উইকেট।

ইরফান পাঠানকে টপকে গেলেন রবীন্দ্র জাডেজা।

ইরফান পাঠানকে টপকে গেলেন রবীন্দ্র জাডেজা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৪
Share: Save:

হংকংয়ের বিরুদ্ধে ৪০ রানে জিতে এশিয়া কাপের সুপার ফোরে উঠে গিয়েছে ভারত। আগামী রবিবার আবার হয়তো পাকিস্তানের বিরুদ্ধে খেলতে হবে তাদের। হংকংয়ের বিরুদ্ধে ভারতের বোলিং বিভাগ আশাজনক পারফরম্যান্স করতে না পারলেও নজর কেড়েছেন রবীন্দ্র জাডেজা। এশিয়া কাপে ভারতের সফলতম বোলার হয়ে গেলেন তিনি। টপকে গেলেন ইরফান পাঠানকে (২২)।

এই নিয়ে ষষ্ঠ বার এশিয়া কাপ খেলছেন জাডেজা। ২০১০ সালে প্রথম বার এশিয়া কাপ খেলতে নেমে চার উইকেট নেন তিনি। ২০১২-তে একটি উইকেট পান। ২০১৪-য় সাতটি, ২০১৬-য় তিনটি এবং ২০১৮-য় সাতটি উইকেট নেন তিনি। এ বার এখনও পর্যন্ত একটি উইকেট পেয়েছেন তিনি। পাঠান সমস্ত উইকেটই পেয়েছিলেন ৫০ ওভারের ফরম্যাটে। জাডেজা ৫০ ওভারের পাশাপাশি ২০ ওভারের ফরম্যাটেও উইকেট পেয়েছেন।

এশিয়া কাপে সবচেয়ে সফল বোলার শ্রীলঙ্কার মুথাইয়া মুরলীধরন। তাঁর পকেটে রয়েছে ৩০টি উইকেট। এ ছাড়া লাসিথ মালিঙ্গা (২৯), অজন্তা মেন্ডিস (২৬) এবং পাকিস্তানের সইদ আজমল (২৫) রয়েছেন। ২৩টি উইকেট নিয়ে জাডেজা রয়েছেন পাঁচ নম্বরে।

বিরাট কোহলী এবং সূর্যকুমার যাদবের দাপুটে অর্ধশতরানের জেরে হংকংয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে দুই উইকেটে ১৯২ রান তোলে ভারত। জবাবে হংকং আটকে যায় ১৫২ রানে। ভারতের হয়ে জাডেজা এবং ভুবনেশ্বর কুমার ভাল বোলিং করলেও আবেশ খান এবং অর্শদীপ সিংহ প্রত্যাশা পূরণ করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja Asia Cup 2022 Irfan Pathan BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE