Advertisement
০৩ মার্চ ২০২৪
Virat Kohli

Asia Cup 2022: এশিয়া কাপে রান পেতে মরিয়া বিরাট, রোজ দু’ঘণ্টা ধরে অনুশীলন চলছে সচিনের শহরে

রানের খরা কাটাতে বান্দ্রায় অনুশীলনে নেমে পড়েছেন বিরাট। এশিয়া কাপের আগে সেখানে চলছে তাঁর প্রস্তুতি।

আড়াই বছর বিরাটের ব্যাটে শতরান নেই।

আড়াই বছর বিরাটের ব্যাটে শতরান নেই। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১৮:৩৯
Share: Save:

মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে অনুশীলনে মগ্ন বিরাট কোহলী। ইংল্যান্ড সফর শেষে লম্বা ছুটি দেওয়া হয়েছে তাঁকে। কিছু দিন বিশ্রামের পর সচিন তেন্ডুলকরের শহরে অনুশীলনে নেমে পড়েছেন বিরাট।

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক কর্তা আনন্দবাজার অনলাইনকে জানালেন, প্রতি দিন দু’ঘণ্টা করে অনুশীলন করছেন তিনি। এশিয়া কাপে নামার আগে পর্যন্ত সেখানেই অনুশীলনের পরিকল্পনা রয়েছে তাঁর।

আড়াই বছর বিরাটের ব্যাটে শতরান নেই। সব ধরনের ক্রিকেটেই তাঁর রানের খরা চলছে। এ বারের আইপিএলে ১৬ ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র ৩৪১ রান। গড় ২২.৭৩। অর্ধশতরান করেছেন মাত্র দু’টি। এই বছর ভারতের হয়ে চারটি টেস্ট খেলে বিরাট করেছেন ২২০ রান। আটটি এক দিনের ম্যাচে তিনি করেছেন মাত্র ১৭৫ রান। চারটি টি-টোয়েন্টি ম্যাচে তাঁর সংগ্রহ ৮১ রান। এশিয়া কাপের আগে এই রানের খরা কাটাতে মরিয়া বিরাট।

একাধিক প্রাক্তনের উপদেশ এসেছে বিরাটের জন্য। কেউ মনে করেছেন বিরাটের বিশ্রাম প্রয়োজন, কেউ মনে করেছেন তাঁর বেশি ম্যাচ খেলা প্রয়োজন, অনেকে তাঁকে সচিনের উপদেশ নেওয়ার কথাও বলেছেন। বিরাট কোনও উত্তর দেননি। তিনি রানে ফিরতে চাইছেন। জানেন ভারত চাইবে এশিয়া কাপে তাঁর ব্যাটে রান দেখতে। সেই জন্যই বান্দ্রায় নিয়ে গিয়েছেন সঞ্জয় বাঙ্গারকে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ বাঙ্গার। সেই দলেই খেলেন বিরাট। বাঙ্গার এক সময় ভারতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বেও ছিলেন। বৃহস্পতিবার বিরাট একটি ভিডিয়ো পোস্ট করেন ইনস্টাগ্রামে। সেখানে তাঁকে ওয়ার্ম আপ করতে দেখা যায়। নেট বোলাররা তাঁকে ইন্ডোরে বল করছেন বলেও জানা গিয়েছে। বান্দ্রায় শিখর ধবন এবং লোকেশ রাহুলও জিম্বাবোয়ে যাওয়ার আগে বিরাটের সঙ্গে অনুশীলন করেছেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE