Advertisement
০১ অক্টোবর ২০২২
Laxmi Ratan Shukla

CAB: বাংলার অনুশীলনে মনোজের দিকে আলাদা নজর লক্ষ্মীর

মনোজের শারীরিক ক্ষমতা বাড়ানোর দিকে নজর দিলেন লক্ষ্মী। আলাদা অনুশীলন করালেন তাঁকে।

ইডেনের জিমে লক্ষ্মী এবং মনোজ।

ইডেনের জিমে লক্ষ্মী এবং মনোজ। ছবি: লক্ষ্মীর ফেসবুক পেজ থেকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১৭:৪৭
Share: Save:

বাংলার ক্রিকেটে লক্ষ্মীরতন শুক্ল এবং মনোজ তিওয়ারির সম্পর্ক কিছুটা দাদা-ভাইয়ের মতো। বয়সের তফাত বছর চারেকের। দু’জনের বাড়িই হাওড়াতে। সেখান থেকে উঠে এসে বাংলার হয়ে ক্রিকেট খেলা, নেতৃত্ব দেওয়া। সেখান থেকে পা রাখা আন্তর্জাতিক ক্রিকেটে। এর পর রাজনৈতিক মঞ্চ। লক্ষ্মী রাজনীতি ছেড়ে ক্রিকেট মাঠে ফিরে এলেও মনোজ দু’টিই সামলাচ্ছেন পাল্লা দিয়ে। সেই দাদা-ভাইয়ের যুগলবন্দি দেখা গেল শনিবার ইডেনের জিমে।

বাংলার অনুশীলনে দেখা গেল মনোজের শারীরিক ক্ষমতা বাড়ানোর দিকে নজর দিয়েছেন লক্ষ্মী। ইডেনের জিমে একটি চেয়ারের উপর একটি পা এবং একটি উঁচু জায়গায় পিঠ রেখে শুয়ে রয়েছেন মনোজ। পায়ের দিকে দাঁড়িয়ে লক্ষ্মী একটি ফুটবল ছুড়ছেন। মনোজ সেটা ধরছেন এবং লক্ষ্মীর কাছে ফিরিয়ে দিচ্ছেন।

লক্ষ্মী কোচ হওয়ার পর তাঁর সম্পর্কে আনন্দবাজার অনলাইনকে মনোজ বলেছিলেন, “খেলার সময় ভুল করলে দাদার মতো বলে দিত। কোচ হিসাবেও সেটাই করবে আশা করি। দীর্ঘ দিন এক সঙ্গে খেলেছি। সাজঘরে আমাদের সম্পর্ক আলাদা হবে, এমন নয়। কোচ এবং ক্রিকেটারের সম্পর্কই থাকবে। বাংলার ক্রিকেটার হিসাবে ও যেমন অনেক ম্যাচ জিতিয়েছে, আশা করব কোচ হিসাবে আমাদের রঞ্জি ট্রফি জিততে সাহায্য করবে।” বাংলার অনুশীলনে সেটাই দেখা যাচ্ছে। বাংলার অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার এবং প্রাক্তন অধিনায়ককে তৈরি করতে মন দিয়েছেন লক্ষ্মী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.