Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asia Cup 2023

গুরুত্বহীন ম্যাচে নেই গুরুত্বপূর্ণ ক্রিকেটার, ভারতের বিরুদ্ধে কাকে পাবেন না শাকিবেরা?

দলের এক অভিজ্ঞ ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। রোহিত শর্মাদের বিরুদ্ধে প্রথম একাদশ পরিবর্তন করতেই হবে শাকিবদের।

picture of Shakib Al Hasan

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের একটি মুহূর্তে শাকিব। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৯
Share: Save:

ভারতের বিরুদ্ধে দলের এক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পাবেন না শাকিব আল হাসানেরা। শুক্রবারের ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে প্রয়োজনীয় অনুমতিও নিয়েছেন শাকিবের অভিজ্ঞ সতীর্থ।

গত রবিবার তিন দিনের ছুটি নিয়ে দেশে ফিরেছিলেন উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম। দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রী জান্নাতুল কিফায়াতের পাশে থাকার জন্য আগেই ছুটি নিয়ে রেখেছিলেন তিনি। বুধবার তাঁর আবার কলম্বোয় ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু সন্তান জন্মের পর মুশফিকুরের স্ত্রী প্রত্যাশা মতো সুস্থ হয়ে উঠতে পারেননি। তাই আপাতত স্ত্রীর পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে বাড়তি ছুটি চেয়েছেন তিনি। তাঁর আবেদন মঞ্জুর করেছেন বাংলাদেশের ক্রিকেট কর্তারা।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেছেন, ‘‘মুশফিকুর জানিয়েছে, তার স্ত্রী এখনও সুস্থ হয়নি। তাই এখন তার পরিবারের সঙ্গে থাকা দরকার। আমরা পরিস্থিতিটা বুঝতে পারছি। তাই শুক্রবারের ম্যাচ থেকে মুশফিকুরকে ছুটি দেওয়া হচ্ছে।’’

এশিয়া কাপের সুপার ফোরের শুক্রবারের ম্যাচ এমনিতেই বাংলাদেশের কাছে নিয়মরক্ষার। কারণ, প্রতিযোগিতার ফাইনালে ওঠার সুযোগ নেই। তবু এই ম্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চান। তাই মুশফিকুরকে না পেলেও তেমন ক্ষতি হবে না শাকিবদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE