Advertisement
১৮ মে ২০২৪
Asia Cup 2023

ভারত-পাকিস্তান ম্যাচ কি নির্বিঘ্নে হবে? রবিবার কখন, কতটা ভিজতে পারে কলম্বো?

এশিয়া কাপে ভারত-পাকিস্তান দ্বিতীয় ম্যাচের দিন রবিবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহবিদদের অনুমান সারা দিনই বৃষ্টি হতে পারে। কখনও বাড়বে, আবার কখনও কমবে বৃষ্টির পরিমাণ।

picture of Rohit Sharma and Babar Azam

(বাঁ দিকে) রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৭
Share: Save:

ভারত-পাকিস্তান ম্যাচ রবিবার শেষ করা নিয়ে সংশয় রয়েছে এশিয়া কাপের আয়োজকদের। দু’দলের গ্রুপ পর্বের ম্যাচও বৃষ্টিতে ভেসে গিয়েছিল। তাই সুপার ফোরের ম্যাচের জন্য রিজার্ভ দিন রাখা হয়েছে সোমবার। তবু আকাশের দিকে তাকিয়ে রয়েছে দুই শিবির। তাকিয়ে রয়েছেন আয়োজকেরাও।

রবিবার বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানিয়েছিলেন আবহবিদেরা। কিন্তু কতটা বৃষ্টি হবে? খেলা শেষ করা যাবে কি না? এ সব কিছুর সুনির্দিষ্ট তথ্য চান ক্রিকেটপ্রেমীরা। সকলেই জানতে চান সঠিক তথ্য। আবহাওয়ার পূর্বাভাস ১০০ শতাংশ মিলবে, এমন কথা দেন না আবহবিদেরাও। তবু কিছুটা তো মেলে।

শ্রীলঙ্কার আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার কলম্বো ভিজবে বৃষ্টির জলে। ভারত-পাকিস্তান ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা ৮৫ শতাংশ। দু’দলের খেলা শুরু হওয়ার কথা দুপুর ৩টে থেকে। প্রতি ঘণ্টায় কেমন বৃষ্টি হতে পারে, তার একটা ছবি দেওয়ার চেষ্টা করেছেন শ্রীলঙ্কার আবহবিদেরা। কেমন সেই ছবি?

সারা দিন বইবে ঝোড়ো হাওয়া। বাতাসের গতি থাকবে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ২২ কিলোমিটার প্রতি ঘণ্টা। তাপমাত্রা থাকবে ২৫ থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। সারা দিনই থাকবে মেঘলা। এই পর্যন্ত তেমন কোনও অসুবিধা নেই। এর পরের তথ্য চিন্তা বাড়াবে রোহিত শর্মা, বাবর আজ়মদের।

শ্রীলঙ্কার আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দুপুর ১২টায় বৃষ্টির সম্ভাবনা ৯৫ শতাংশ। দুপুর ১টায় ৯৬ শতাংশ। দুপুর ২টোয় ৯২ শতাংশ। দুপুর ৩টেয় ৯৪ শতাংশ। এর পরে বৃষ্টির সম্ভাবনা কিছুটা কম। তবে সূর্যের দেখা না-ও পাওয়া যেতে পারে। বিকাল ৪টেয় বৃষ্টির সম্ভাবনা ৭৭ শতাংশ, বিকাল ৫টায় ৮৮ শতাংশ, সন্ধে ৬টায় ৮৯ শতাংশ, সন্ধে ৭টায় ৮৯ শতাংশ, রাত ৮টায় ৮২ শতাংশ, রাত ৯টায় ৮০ শতাংশ, রাত ১০টায় ৭৯ শতাংশ, রাত ১১টায় ৮১ শতাংশ।

খেলা শেষ হতে হবে রাত ১১.৩৬ মিনিটের মধ্যে। অর্থাৎ, ভারত-পাকিস্তান ম্যাচের পুরো সময়েই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। আরও একটি খবর উদ্বিগ্ন করতে পারে ক্রিকেটপ্রেমীদের। বৃষ্টির সম্ভাবনা রয়েছে ১১ সেপ্টেম্বরেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE