Advertisement
০৪ মে ২০২৪
Harmanpreet Kaur

নজির গড়ে ভারতকে এশিয়া কাপ জিতিয়ে হরমনপ্রীতের মুখে কার কথা?

এত দিন সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলার নজির ছিল নিউজ়িল্যান্ডের সুজ়ি বেটসের। তাঁকে টপকে গেলেন হরমনপ্রীত। ভারতকে এশিয়া কাপ জিতিয়ে তাঁর মুখে সতীর্থদের কথা। প্রশংসা করলেন বোলারদের।

কার কথা বললেন হরমনপ্রীত?

কার কথা বললেন হরমনপ্রীত? ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৯:১১
Share: Save:

মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেটে নজির গড়ে ফেললেন হরমনপ্রীত কৌর। সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেললেন তিনি। ভারত অধিনায়কের ১৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়ে গেল। এত দিন সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলার নজির ছিল নিউজ়িল্যান্ডের সুজ়ি বেটসের। তাঁকে টপকে গেলেন হরমনপ্রীত। ভারতকে এশিয়া কাপ জিতিয়ে তাঁর মুখে সতীর্থদের কথা। প্রশংসা করলেন বোলারদের।

টি-টোয়েন্টিতে ১৩৭টি ম্যাচে হরমনপ্রীত ২৬৯৪ রান করেছেন। একটি শতরান এবং আটটি অর্ধশতরান রয়েছে তাঁর। উইকেট নিয়েছেন ৩২টি। বেটস ১৩৬টি ম্যাচ খেলে ৩৬১৩ রান করেছেন। তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের ড্যানি ওয়্যাট। তিনি ১৩৫টি ম্যাচে ২১৫৯ রান করেছেন।

শ্রীলঙ্কাকে দুরমুশ করে এশিয়া কাপ জেতার পর হরমনপ্রীত বলেছেন, “বোলারদের কৃতিত্ব দিতেই হবে। ফিল্ডাররাও প্রথম বল থেকে ভাল খেলেছে। আমরা ঠিক করেছিলাম কোনও অতিরিক্ত রান দেব না। উইকেট দেখে নিয়ে সঠিক জায়গায় ফিল্ডার রাখার কারণেই সাফল্য পেয়েছি।”

হরমনপ্রীত যোগ করেছেন, “উইকেট ভাল ভাবে বুঝতে পেরেছিলাম। সে ভাবেই ফিল্ডিং সাজিয়েছি। স্কোরবোর্ডের দিকে তাকাইনি। পাঁচ ওভার লক্ষ্যমাত্রা রেখে এগোচ্ছিলাম। বিপক্ষ কত রান তুলেছে সে দিকেও খেয়াল করিনি।”

ম্যাচের সেরা রেণুকা সিংহ বলেছেন, “গত কয়েকটা ম্যাচে ভাল বোলিং করিনি। তাই আজকের পারফরম্যান্স নিয়ে খুশি। কোচের সাহায্য নিয়ে সাফল্য পেয়েছি। কোচ এবং অধিনায়কই আমার ছন্দ ফিরিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE