Advertisement
২১ জুলাই ২০২৪
Riyan Parag

রঞ্জিতে দ্বিতীয় দ্রুততম শতরান, নজির গড়ার দু’দিনের মধ্যে বিতর্কে জড়ালেন ক্রিকেটার, কেন?

দু’দিন আগে রঞ্জি ট্রফিতে রেকর্ড গড়েছিলেন তিনি। নজির তৈরি করেছিলেন দ্বিতীয় দ্রুততম শতরানের। তার পরেই অসমের ক্রিকেটারের একটি মন্তব্য আবার তাঁকে বিতর্কে জড়াল। কী করেছেন তিনি?

cricket

রিয়ান পরাগ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৪:২১
Share: Save:

দু’দিন আগে রঞ্জি ট্রফিতে নজির গড়েছিলেন তিনি। দ্বিতীয় দ্রুততম শতরানের নজির তৈরি করেছিলেন। তার পরেই রিয়ান পরাগের একটি আচরণ আবার তাঁকে বিতর্কে জড়াল। সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছেন তিনি, যা সমালোচনায় ভরিয়ে দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

গত রঞ্জি ম্যাচে দাপুটে ইনিংস খেললেন রিয়ান। অসমের এই ক্রিকেটার ৫৬ বলে শতরান করেন ছত্তিশগড়ের বিরুদ্ধে। শেষ পর্যন্ত ৮৭ বলে ১৫৫ রান করে আউট হন তিনি। ১১টি চার এবং ১২টি ছয় মারেন। রঞ্জি ট্রফির ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান করেছেন তিনি। শীর্ষে রয়েছেন ঋষভ পন্থ।

এর পরেই ইনস্টাগ্রামে তিনি একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে শতরানের পর বিশেষ ধরনের সেলিব্রেশন করে বুঝিয়ে দিয়েছেন, তাঁর মতো উচ্চতায় আর কেউ নেই। অনেক দিন পর একটি ভাল ইনিংস খেলার পর রিয়ানের এমন ‘অহংকারী’ আচরণ অনেকেরই ভাল লাগেনি। সমাজমাধ্যমে একজন লিখেছেন, “আইপিএলে তুমি একটা রানও ঠিক করে করতে পারো না। তা হলে কী করে বলো যে তুমি সবার উপরে। আইপিএলে ভাল খেলে গোটা বিশ্বকে দেখিয়ে দিয়ে তার পরে কথা বললে ভাল হয় না? তবে আইপিএলে ভাল খেলেও অনেকে আন্তর্জাতিক ক্রিকেটে টিকতে পারে না।”

আর এক ক্রিকেটপ্রেমী লিখেছেন, “তোমার এত অহংকার। মনে রেখো প্রতিপক্ষ দলও তোমার সমকক্ষ।” এক ক্রিকেটপ্রেমীর কটাক্ষ, “তুমি বোধহয় ভুলে গিয়েছো যে দেশের হয়ে এখনও মাঠে নামোনি।”

সে দিন রিয়ানের ইনিংস কাজে লাগেনি। ছত্তিশগড় আগে থেকেই ভাল জায়গায় ছিল। তারা অসমকে ১০ উইকেটে হারায়। ২০ ওভারের মধ্যে জয়ের প্রয়োজনীয় ৮৭ রান তুলে নেয় তারা। আগের ব্যাট করে ছত্তিশগড়ের ৩২৭ রানের জবাব অসমের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৫৯ রানে। ফলো অন করতে নেমে রিয়ানের ইনিংসের সৌজন্যে ২৪৫ রান তোলে তারা। জবাবে ছত্তিশগড় অনায়াসে ম্যাচ জিতে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Riyan Parag Ranji Trophy 2024 Assam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE