Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

কোহলিকে নিয়ে ভাবছে না অস্ট্রেলিয়া, বিশ্বকাপে ভারতের অন্য এক জনকে ভয় পাচ্ছেন লাবুশেনেরা

রোহিতের দলের এক জন ক্রিকেটার সম্পর্কে সতর্ক থাকতে চাইছেন অস্ট্রেলীয় ক্রিকেটারেরা। যদিও তাঁর মত খেলেই ভারতের মাটিতে বিশ্বকাপে ভাল ফল করতে চায় কামিন্সের দল।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫৬
Share: Save:

ভারতীয় দলের এক জনকে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপ শুরুর আগেই প্রকাশ্যে তাঁর নাম জানিয়ে দিলেন মার্নাস লাবুশেন। ভারতের যে ক্রিকেটারের থেকে লাবুশেন সতীর্থদের সতর্ক করে দিয়েছেন, তাঁর নাম অবশ্য বিরাট কোহলি নয়।

লাবুশেনের ভয় রোহিত শর্মাকে নিয়ে। তাঁর মতে, ভারতীয় অধিনায়কের ব্যাটে ঠিক মতো বল লাগতে শুরু করলে তাঁকে থামানো প্রায় অসম্ভব। একাই তছনছ করে দিতে পারেন প্রতিপক্ষের বোলিং আক্রমণ। ছিনিয়ে নিয়ে যেতে পারেন ম্যাচ। বিশ্বকাপ শুরুর আগে সতীর্থদের এক রকম সতর্ক করে দিয়েছেন লাবুশেন।

অস্ট্রেলীয় ব্যাটার বলেছেন, ‘‘রোহিত এমন এক জন ক্রিকেটার যে কোন ঝুঁকি না নিয়েই স্বচ্ছন্দে রান তুলতে পারে। এক বার মারতে শুরু করলে ওকে থামান প্রায় অসম্ভব।’’ রোহিত সম্পর্কে তিনি আরও বলেছেন, ‘‘ওকে আমি বলেছি, তুমি যে ভাবে খেল আমি দেখেছি। আমি শিখতে চাই। এখানকার পরিস্থিতিতে ওরাই সেরা। আমরা এখানে বিদেশি। তাই ওদের খেলা থেকেই শিখতে হবে। আমরা চেষ্টা করি প্রতিটি ম্যাচ থেকে কিছু শিখতে।’’

লাবুশেন মনে করেন, ভারতের মাটিতে টেস্ট সিরিজ় খেলার অভিজ্ঞতা তাঁদের বিশ্বকাপে কাজে লাগবে। এ নিয়ে তিনি বলেছেন, ‘‘আমরা এখনও শিখছি। আরও শিখতে হবে। প্রথম ম্যাচ বা দ্বিতীয় ম্যাচ এক রকম নাও হতে পারে। তাই আমাদের শেখার প্রক্রিয়া চালিয়ে যেতে হবে।’’ লাবুশেন বলতে চেয়েছেন, ভারতের মাটিতে বিশ্বকাপে ভাল ফল করতে হলে, ভারতীয় ব্যাটারদের মতোই খেলতে হবে। আগ্রাসী ব্যাটিংয়ের ক্ষেত্রে রোহিতের ব্যাটিংই পছন্দ তাঁর।

প্রথমে অস্ট্রেলিয়ার বিশ্বকাপের ভাবনায় ছিলেন না লাবুশেন। পরে তাঁকে দলে নেওয়া হয়। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ়েও রান পেয়েছেন তিনি। তিন ম্যাচে করেছেন যথাক্রমে ৩৯, ২৭ এবং ৭২। বিশ্বকাপেও তাঁর উপর নির্ভর করছেন প্যাট কামিন্সরা। আগামী ৮ অক্টোবর ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়েই অভিযান শুরু করবে পাঁচ বারের বিশ্বজয়ীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE