Advertisement
০৫ মার্চ ২০২৪
australia

অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটিং ধস, দ্বিতীয় টেস্টে জয়ের সামনে স্মিথের অস্ট্রেলিয়া

প্রথম ইনিংসে ২৯৭ রানে এগিয়ে থেকেও ওয়েস্ট ইন্ডিজ়কে ফলোঅন করাননি স্মিথ। দ্বিতীয় ইনিংসে দ্রুত ১৯৯ রান যোগ করে অস্ট্রেলিয়া জয়ের জন্য ৪৯৭ রানের লক্ষ্য দিয়েছে সফরকারীদের।

অ্যাডিলেডে দিন রাতের টেস্টেও ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দাপট অস্ট্রেলিয়ার।

অ্যাডিলেডে দিন রাতের টেস্টেও ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দাপট অস্ট্রেলিয়ার। ছবি: আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৮:২৫
Share: Save:

দ্বিতীয় টেস্টে হারের মুখে দাঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ়। অ্যাডিলেডে দিন-রাতের টেস্টের তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার জয় কার্যত সময়ের অপেক্ষা। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজ়ের দরকার আরও ৪৫৯ রান। অন্য দিকে, স্টিভ স্মিথের দলের প্রয়োজন ৬ উইকেট।

দ্বিতীয় দিনের খেলার শেষে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রথম ইনিংসের রান ছিল ৪ উইকেটে ১০২। সেখান থেকে ২১৪ রানেই শেষ হয়ে যায় ক্রেগ ব্রেথওয়েটদের ইনিংস। আগের দিনের অপরাজিত ব্যাটার তেগনারায়ণ চন্দ্রপল শনিবার কোনও রান করতে পারেননি। ৪৭ রানেই সাজঘরে ফিরে যান। অপর অপরাজিত ব্যাটার অ্যান্ডারসন ফিলিপও বড় রান পেলেন না। ম্যাচের তৃতীয় দিন সকালে মাত্র ৬ রান যোগ করে আউট হন ৪৩ রান করে। সফরকারী দলের আর কোনও ব্যাটারই তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। শুধু রোস্টন চেজের ব্যাট থেকে এসেছে ৩৪ রান। নাথান লায়ন ৫৭ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং মিচেল নেসের।

প্রথম ইনিংসে ২৯৭ রানে এগিয়ে থেকেও ওয়েস্ট ইন্ডিজ়কে ফলোঅন করাননি স্মিথ। দ্রুত গতিতে রান তোলার লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে শুরু করেন অস্ট্রেলীয়রা। ডেভিড ওয়ার্নার অবশ্য আবারও রান পেলেন না। ২৮ রান করলেন তিনি। অন্য ওপেনার উসমান খোয়াজার ব্যাট থেকে এল ৪৫ রান। মার্নাস লাবুশেন (৩১) এবং স্মিথ (৩৫) ভাল শুরু করেও বড় রান করতে পারলেন না। ৩৮ রানে অপরাজিত থাকলেন ট্রেভিস হেড। ৬ উইকেটে ১৯৯ রান তুলে দ্বিতীয় ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেন স্মিথ। তাতে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজ়ের লক্ষ্য দাঁড়ায় ৪৯৭ রান।

বিশাল রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটিংয়ে ধস নামল। দলের পক্ষে সর্বোচ্চ চন্দ্রপলের ১৭। অধিনায়ক ব্রেথওয়েট করলেন ৩ রান। তিন এবং চার নম্বরে নামা শামার ব্রুকস এবং জেরমাইন ব্ল্যাকউড কোনও রানই করতে পারেননি। দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ়ের দ্বিতীয় ইনিংসের রান ৪ উইকেটে ৩৮। ডেভন থমাস এবং জেসন হোল্ডার দু’জনেই ৮ রান করে অপরাজিত আছেন। ৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন স্কট বোল্যান্ড। উল্লেখ্য, দুই টেস্টের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE