Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
India Vs Bangladesh

শামির পরিবর্ত ঘোষণা বোর্ডের, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে বাঁহাতি পেসার

চোটের কারণে বাংলাদেশ সফরে যেতে পারেননি মহম্মদ শামি। এক দিনের সিরিজ়ে শামির বদলে নেওয়া হয় উমরান মালিককে। টেস্টেও শামির বদলি ঘোষণা করে দিল বোর্ড।

মহম্মদ শামির বদলি ঘোষণা করল বোর্ড।

মহম্মদ শামির বদলি ঘোষণা করল বোর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১১:৫১
Share: Save:

টেস্ট সিরিজ়ে রোহিত শর্মা খেলতে পারবেন কি না তা এখনও নিশ্চিত নয়। তবে মহম্মদ শামি যে খেলবেন না তা আগেই জানিয়ে দিয়েছিল বোর্ড। বাংলার পেসারের জায়গায় কে সুযোগ পাবেন সেই নিয়ে একাধিক নাম উঠে আসছিল। যদিও শেষ পর্যন্ত বোর্ড বেছে নিল বাঁহাতি অভিজ্ঞ পেসার জয়দেব উনাদকটকে।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে শেষ বার উনাদকটকে দেখা গিয়েছিল ২০১৮ সালে। টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তিনি। চার বছর পর আবার ভারতীয় দলে ডাক পেলেন বাঁহাতি পেসার। ১২ বছর আগে ভারতের হয়ে একটি মাত্র টেস্ট খেলেছিলেন উনাদকট। এক দিনের ক্রিকেটে তাঁর অভিজ্ঞতা সাতটি ম্যাচ খেলার। একটি মাত্র টেস্ট খেললেও লাল বলে ভারতের হয়ে কোনও উইকেট পাননি ৩১ বছরের পেসার। সাদা বলে তাঁর সংগ্রহ ২২টি উইকেট।

শামির বদলে দলে আসার জন্য উমরান মালিক এবং মুকেশ কুমার এগিয়ে ছিলেন। কিন্তু ঘরোয়া ক্রিকেটে উনাদকট যেমন ছন্দে ছিলেন, সেই বিচারেই তাঁকে দলে নেওয়া হয়েছে। বিজয় হজারেতে ১০ ম্যাচে ১৯টি উইকেট নিয়েছেন তিনি। উনাদকট যদিও বাংলাদেশের বিরুদ্ধ মাঠে নামেন তা হলে একটা কীর্তি গড়বেন তিনি। দু’টি টেস্টের মাঝে সব থেকে বেশি দিন দলে জায়গা না পাওয়ার তালিকায় শীর্ষে থাকবেন তিনি। পিছনে ফেলে দেবেন পার্থিব পটেলকে। ২০০৮ সালের পর ২০১৬ সালে টেস্ট খেলেছিলেন তিনি। মাঝে ছিল ৮ বছরের ব্যবধান। উনাদকট খেললে ব্যবধান হবে ১২ বছর।

ঘরোয়া ক্রিকেটে সফল উনাদকট। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯৬টি ম্যাচে ৩৫৩টি উইকেট নিয়েছেন তিনি। রবিবার ভারতীয় দলে যোগ দিতে পারেন উনাদকট। ২০১৯-২০ মরসুমে রঞ্জিতে ৬৭টি উইকেট নেন তিনি। সেই বছর ট্রফি জেতে সৌরাষ্ট্র।

Advertisement

রোহিত খেলতে পারবেন কি না তা এখনও জানায়নি বোর্ড। তিনি খেলতে না পারলে অভিমন্যু ঈশ্বরনকে দলে নেওয়া হতে পারে। তবে প্রথম একাদশে তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.