Advertisement
২০ এপ্রিল ২০২৪
India Vs Bangladesh

টস হারের হ্যাটট্রিক ভারতের, অধিনায়ক রাহুলের দলে জোড়া বদল

রোহিত শর্মার বদলে এই ম্যাচে নেতা লোকেশ রাহুল। তাতে ভাগ্য বদল হল না। টানা তিনটি ম্যাচে টস হারল ভারত। দলে জোড়া পরিবর্তন।

টানা তিনটি ম্যাচে টস হারল ভারত।

টানা তিনটি ম্যাচে টস হারল ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১১:১৮
Share: Save:

তৃতীয় এক দিনের ম্যাচেও টস হারল ভারত। রোহিত শর্মার বদলে এই ম্যাচে নেতা লোকেশ রাহুল। তাতে ভাগ্য বদল হল না। টানা তিনটি ম্যাচে টস হারল ভারত। দলে জোড়া পরিবর্তন। রোহিতের বদলে দলে নেওয়া হল তরুণ ওপেনার ঈশান কিশনকে। দীপক চাহারের জায়গায় দলে এলেন কুলদীপ যাদব।

দ্বিতীয় ম্যাচে খেলার সময় চোট পেয়েছিলেন রোহিত এবং চাহার। ফিল্ডিং করার সময় বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ভারতের অধিনায়ক। কিন্তু সেই চোট নিয়েও দলের প্রয়োজনে ব্যাট করতে নেমেছিলেন রোহিত। অর্ধশতরানও করেছিলেন। কিন্তু দলকে ম্যাচটা জেতাতে পারেননি। তৃতীয় এক দিনের ম্যাচেও যে তিনি খেলতে পারবেন না তা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। তাঁর জায়গায় ঈশানকে দলে নিল ভারত। শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করলেন তিনি। দুই বাঁহাতি ওপেনার নিয়ে নামল ভারত।

চাহারের জায়গায় দলে কুলদীপ। বাঁহাতি স্পিনারকে শেষ মুহূর্তে দলে নেওয়া হয়। তিন স্পিনার নিয়ে মাঠে নামল ভারত। ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর পটেলের সঙ্গে যোগ হলেন কুলদীপ। পেস আক্রমণ সামলাবেন উমরান মালিক, মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর।

প্রথম দু’টি ম্যাচে হেরে যাওয়ায় সিরিজ় জেতার কোনও সম্ভাবনা নেই ভারতের। শেষ ম্যাচ শুধুই সম্মান রক্ষার লড়াই। বাংলাদেশ চাইবে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সব ম্যাচ জিতে শেষ করতে। সেই লক্ষ্যে বাংলাদেশ দলেও জোড়া বদল। নাসুম আহমেদের জায়গায় এলেন তাসকিন আহমেদ এবং নাজমুল হোসেইন শান্তর বদলে ইয়াসির আলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE