Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Rohit Sharma

বাংলাদেশের বিরুদ্ধে চোট নিয়ে ব্যাট করেও বড় নজির রোহিতের! প্রথম ভারতীয় হিসাবে কীর্তি

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে চোট নিয়ে ব্যাট করতে নেমে ৫১ রান করেছেন রোহিত শর্মা। আর সেটা করতে গিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বড় নজির গড়েছেন ভারতীয় অধিনায়ক।

চোট নিয়েও বাংলাদেশের বিরুদ্ধে ব্য়াট করেছেন রোহিত শর্মা। সেই ম্যাচেই নজির গড়েছেন তিনি।

চোট নিয়েও বাংলাদেশের বিরুদ্ধে ব্য়াট করেছেন রোহিত শর্মা। সেই ম্যাচেই নজির গড়েছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৭:১৪
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে বল লেগে আঙুলের হাড় সরে গিয়েছিল রোহিত শর্মার। ম্যাচের মধ্যেই হাসপাতালে ছুটতে হয় তাঁকে। পরে ভারতীয় ইনিংসে ৯ নম্বরে ব্যাট করতে নামেন রোহিত। চোট নিয়েও ২৮ বলে ৫১ রানের ইনিংস খেলেন। আর সেই ইনিংসেই বড় নজির গড়েছেন ভারতীয় অধিনায়ক। প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ ছক্কা মেরেছেন তিনি।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে ৫১ রানের ইনিংসে পাঁচটি ছক্কা মেরেছেন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে ৪২৮টি ম্যাচে ৫০২টি ছক্কা মেরেছেন রোহিত। বিশ্ব ক্রিকেটে ছক্কার নিরিখে শীর্ষে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৮৩টি ম্যাচে ৫৫৩টি ছক্কা মেরেছেন এই বাঁ হাতি ওপেনার।

তালিকায় রোহিতের পরে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। ৫২৪টি আন্তর্জাতিক ম্যাচে ৪৭৬টি ছক্কা মেরেছেন আফ্রিদি। নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম ৪৩২টি আন্তর্জাতিক ম্যাচে ৩৯৮টি ছক্কা মেরেছেন। তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন নিউ জ়িল্যান্ডের আর এক ক্রিকেটার মার্টিন গাপ্টিল। ৩৬৭টি ম্যাচে ৩৮৩টি ছক্কা মেরেছেন তিনি।

ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৪২৮টি ম্যাচ খেলে ১৬,৪৪৪ রান করেছেন রোহিত। তার মধ্যে ৪৫টি টেস্টে ৩১৩৭ রান, ২৩৫টি এক দিনের ম্যাচে ৯৪৫৪ রান ও ১৪৮টি টি-টোয়েন্টি ম্যাচে ৩৮৫৩ রান করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের শতরানের সংখ্যা ৪১টি। তার মধ্যে টেস্টে ৮টি, এক দিনের ম্যাচে ২৯টি ও টি-টোয়েন্টিতে ৪টি শতরান করেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.