Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Pakistan Vs England

আবার প্রশ্নে পাকিস্তানের নিরাপত্তা, ইংল্যান্ড দলের হোটেলের এক কিলোমিটারের মধ্যে গুলি

ইংল্যান্ড দলের অনুশীলনে যাওয়ার কিছু ক্ষণ আগেই গুলি চলার ঘটনা ঘটে। এ জন্য স্টোকসদের অনুশীলনে কোনও বিঘ্ন ঘটেনি। তাঁদের হোটেলে ক়ড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ইংল্যান্ডের ক্রিকেটার জন্য সর্বোচ্চ মানের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে পাকিস্তানে।

ইংল্যান্ডের ক্রিকেটার জন্য সর্বোচ্চ মানের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে পাকিস্তানে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৪:৪৭
Share: Save:

মুলতানে ইংল্যান্ড ক্রিকেট দলের হোটেলের কাছে চলল গুলি। বৃহস্পতিবার বেন স্টোকসরা অনুশীলনের জন্য বেরনোর কিছুক্ষণ আগেই গুলি চালনার ঘটনা ঘটে। এই ঘটনায় কিছুটা আতঙ্ক তৈরি হলেও ক্রিকেটাররা সকলেই নিরাপদে রয়েছেন।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলার জন্য মুলতানে রয়েছে ইংল্যান্ডের ক্রিকেট দল। স্টোকসদের সঙ্গে একই হোটেলে রয়েছেন বাবর আজ়মরাও। স্বভাবতই হোটেল ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। বিনা অনুমতিতে কারও প্রবেশের অনুমতি নেই। অনুমতি থাকলেও দেহ এবং ব্যাগ তল্লাশির পর হোটেলে প্রবেশ করতে দিচ্ছেন নিরাপত্তা কর্মীরা। তাও গুলির শব্দে বৃহস্পতিবার আতঙ্ক ছড়ায়। পাকিস্তানের সংবাদ সংস্থা পি এ নিউজ এজেন্সির তথ্য অনুযায়ী, ক্রিকেটারদের হোটেলের এক কিলোমিটার দূরে চলে গুলি। ঘটনার কিছু ক্ষণ পরেই ইংল্যান্ডের ক্রিকেটারদের অনুশীলনে যাওয়ার কথা ছিল। এই ঘটনার জন্য স্টোকসদের অনুশীলন ব্যাহত হয়নি। তাঁরা নির্দিষ্ট সময় স্টেডিয়ামে পৌঁছে যান অনুশীলনের জন্য। পাকিস্তানের ওই সংবাদ সংস্থা জানিয়েছে, স্থানীয় দুই দুষ্কৃতী দলের মধ্যে গুলির লড়াই হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় মুলতান পুলিশ। চার জনকে গ্রেফতার করা হয়েছে।

ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য আগে থেকেই সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। এর আগে অস্ট্রেলিয়া দলের জন্য রাষ্ট্রপ্রধানদের সমমানের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছিল। ২০০৯ সালে সফরকারী শ্রীলঙ্কা দলের বাসে জঙ্গি হামলার পর পাকিস্তানে দীর্ঘ দিন বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। বৃহস্পতিবারের গুলিচালনার ঘটনাকে কেন্দ্র করেও সেই জঙ্গি হামলার স্মৃতি ফিরে আসে। তবে বিষয়টি তেমন কিছু নয়। নেহাতই স্থানীয় দুষ্কৃতীদের কাজ বলে জানিয়েছে মুলতান পুলিশ। এই ঘটনার সঙ্গে ক্রিকেটারদের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার কোনও যোগ নেই বলে জানানো হয়েছে।

গত বছর শেষ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করেছিল নিউ জ়িল্যান্ড ক্রিকেট দল। চলতি বছরে অবশ্য শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়া নির্বিঘ্নেই পাকিস্তান সফর শেষ করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের পাকিস্তান সফরের সময়ও কোনও সমস্যা হয়নি। এ বারের সফরও এখনও পর্যন্ত নির্বিঘ্নেই চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.