Advertisement
২৬ এপ্রিল ২০২৪
australia cricket

টেস্ট চ্যাম্পিয়নশিপের এক বনাম দুইয়ের লড়াই, প্রথম দিনই পড়ল ১৫ উইকেট

টেস্ট চ্যাম্পিয়নশিপের লিগ টেবিলের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। এই দুই দেশের লড়াইয়ের দিকে তাকিয়ে থাকবে ফাইনালে ওঠার সুযোগ থাকা দেশগুলি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাট টেম্বা বাভুমা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাট টেম্বা বাভুমা। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৯:০৭
Share: Save:

ব্রিসবেনে প্রথম দিনেই চলে গেল ১৫টি উইকেট। সবুজ পিচে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা সামলাতেই পারলেন না মিচেল স্টার্ক, প্যাট কামিন্সদের। ১৫২ রানে ১০ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ারও চলে গেল ৫ উইকেট। শেষ বেলায় ট্রেভিস হেড দ্রুত রান তুলে পরিস্থিতি কিছুটা সামাল দেন। দিনের শেষে ১৪৫ রানে ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

টেস্ট চ্যাম্পিয়নশিপের লিগ টেবিলের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। এই দুই দেশের লড়াইয়ের দিকে তাকিয়ে থাকবে ফাইনালে ওঠার সুযোগ থাকা দেশগুলি। ডিন এলগারে দক্ষিণ আফ্রিকা শুরু থেকেই উইকেট হারাতে শুরু করে। অধিনায়ক নিজেই মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন। সাদা বলের অধিনায়ক টেম্বা বাভুমা ৩৮ রান করেন। দু’জনেরই উইকেট নেন স্টার্ক। উইকেটরক্ষক কাইল ভেরেইন ৬৮ রান না করলে দক্ষিণ আফ্রিকার লজ্জা আরও বাড়ত। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন স্টার্ক এবং নাথান লায়ন। দু’টি করে উইকেট নেন প্যাট কামিন্স এবং স্কট বোলান্ড।

ব্যাট করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের উইকেট তুলে নেন কাগিসো রাবাডা। উসমান খোয়াজা এবং মার্নাস লাবুশানে ১১ রান করে আউট হয়ে যান। স্টিভ স্মিথ করেন ৩৬ রান। এর মাঝেই ৭৭ বলে ৭৮ রান করে অপরাজিত হেড। তিনি ১১টি চার এবং একটি ছক্কা মারেন। বাকি ব্যাটাররা যখন পেস সামলাতে ব্যর্থ হচ্ছেন, সেই পিচেই আক্রমণাত্মক খেলে রান করে গেলেন হেড। দক্ষিণ আফ্রিকার হয়ে দু’টি করে উইকেট নেন রাবাডা এবং এনরিখ নোখিয়ে। একটি উইকেট নেন মার্কো জানসেন। দক্ষিণ আফ্রিকার থেকে ৭ রান পিছিয়ে আছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে সেটা টপকে গেলেও অস্ট্রেলিয়াকে খুব বেশি রানে এগিয়ে যেতে দিতে চাইবে না দক্ষিণ আফ্রিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE