Advertisement
০৪ মে ২০২৪
australia cricket

দেশের হয়ে চমক আইপিএলে সাড়ে ১৭ কোটি পাওয়া অলরাউন্ডারের! একাই ভাঙলেন দক্ষিণ আফ্রিকাকে

এ বারের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স ১৭ কোটি ৫০ লক্ষ টাকায় কিনেছে ক্যামেরন গ্রিনকে। তার পরেই দেশের হয়ে খেলতে নেমে চমক দেখালেন গ্রিন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছেন ক্যামেরন গ্রিন। তাঁকে ঘিরে সতীর্থদের উল্লাস।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছেন ক্যামেরন গ্রিন। তাঁকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৩:৪১
Share: Save:

কয়েক দিন আগেই আইপিএলে ১৭ কোটি ৫০ লক্ষ টাকায় তাঁকে কিনেছে মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক দামে বিক্রি হওয়ার পরে দেশের হয়ে চমক দেখালেন ক্যামেরন গ্রিন। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার বল হাতে ৫ উইকেট নিলেন। তাঁর দাপটে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৮৯ রানে শেষ হয়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকা।

প্রথম টেস্টে ব্যাটিং ব্যর্থতার পরে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা কেমন খেলেন সে দিকেই নজর ছিল সবার। গাব্বার পরে এ বার মেলবোর্নের উইকেটেও ভেঙে পড়ল দক্ষিণ আফ্রিকার ব্যাটিং। টসে জিতে প্রথম বল করতে নেমে পিচ ও আবহাওয়া কাজে লাগালেন অস্ট্রেলিয়ার পেসাররা। প্রথমে মিচেল স্টার্ক ও পরে গ্রিনের বলের সামনে অসহায় আত্মসমর্পণ করলেন ডিন এলগাররা।

দক্ষিণ আফ্রিকার টপ ও মিডল অর্ডার আরও এক বার রান পেল না। অধিনায়ক এলগার ভাল খেলছিলেন। কিন্তু তিনিও ২৬ রান করে রানআউট হয়ে যান। মাত্র ৬৭ রানে ৫ উইকেট পড়ে যায় দলের। কাইল ভেরেইনি ও মার্কো জানসেন না থাকলে আবার লজ্জায় পড়তে হত দক্ষিণ আফ্রিকাকে। উইকেটরক্ষক ভেরেইনি ও অলরাউন্ডার জানসেন দলকে টেনে নিয়ে গেলেন। দু’জনে মিলে ১১২ রানের জুটি বাঁধেন।

দেখে মনে হচ্ছিল, দলকে ২০০-র গণ্ডি পার করাবেন ভেরেইনি ও জানসেন। কিন্তু নিজের দ্বিতীয় স্পেলে এসে দক্ষিণ আফ্রিকার ইনিংসকে আবার ধসিয়ে দিলেন গ্রিন। ভেরেইনিকে ৫২ ও জানসেনকে ৫৯ রানের মাথায় সাজঘরে ফেরালেন তিনি। দক্ষিণ আফ্রিকার শেষ পাঁচটি উইকেটের মধ্যে চারটিই নিলেন গ্রিন। ৬৮.৪ ওভারে ১৮৯ রানে অলআউট হয়ে গেল দক্ষিণ আফ্রিকা। গ্রিন ২৭ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজাও রান পাননি। ১ রান করে কাগিসো রাবাডার বলে আউট হয়ে যান তিনি। তবে আর এক ওপেনার ডেভিড ওয়ার্নার ভাল খেলছেন। প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ১ উইকেটে ৪৫। অপরাজিত ৩২ রানে ব্যাট করছেন ওয়ার্নার। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার থেকে ১৪৪ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE