Advertisement
১১ মে ২০২৪
Cricketer

তিন মাস মাঠের বাইরে অলরাউন্ডার, জন্মদিনের হুল্লোড় করতে গিয়ে ভাঙল পা

হাঁটুর নীচ থেকে গোড়ালি পর্যন্ত অংশের পিছনের সরু হাড় অর্থাৎ ফিবুলা ভেঙে গিয়েছে। শনিবারই অস্ত্রোপচার হয়েছে অলরাউন্ডারের। অন্তত তিন মাস ক্রিকেট খেলতে পারবেন না তিনি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৪:৫৫
Share: Save:

কমপক্ষে তিন মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। দুর্ঘটনায় তাঁর পা ভেঙে গিয়েছে। শনিবার জন্মদিনের একটি অনুষ্ঠানে দুর্ঘটনা ঘটেছে।

ম্যাক্সওয়েলের হাঁটুর নীচ থেকে গোড়ালি পর্যন্ত অংশের পিছনের সরু হাড়টি অর্থাৎ ফিবুলা ভেঙে গিয়েছে। শনিবারই অস্ত্রোপচার হয়েছে অস্ট্রেলীয় অলরাউন্ডারের। চিকিৎসকেরা জানিয়েছেন, অস্ত্রোপচার সফল হলেও অন্তত তিন মাস ক্রিকেট খেলতে পারবেন না তিনি।

জন্মদিনের অনুষ্ঠানে মজা করার সময় পিছনের দিকে দৌড়তে গিয়ে পা হড়কে পড়ে যান ম্যাক্সওয়েল। তাঁর পা একটি জায়গায় আটকে যায়। পার্টিতে উপস্থিত অন্য এক জন খেয়াল না করে ম্যাক্সওয়েলের পায়ের উপর উঠে পড়েন। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড এক দিনের সিরিজ়। স্বভাবতই এই সিরিজ়ে খেলা হবে না ম্যাক্সওয়েলের। তাঁর পরিবর্ত হিসাবে অস্ট্রেলিয়া দলে এসেছেন সিন অ্যাবট। আসন্ন বিগ ব্যাশ লিগেও তাঁর খেলার সম্ভাবনা নেই। খেলতে পারবেন না ডিসেম্বরের শেফিল্ড শিল্ডেও। মনে করা হচ্ছে, আগামী ফেব্রুয়ারি মাসে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে পারবেন অস্ট্রেলীয় অলরাউন্ডার।

অস্ট্রেলিয়ার অন্যতম জাতীয় নির্বাচক জর্জ বেইলি বলেছেন, ‘‘ম্যাক্সওয়েল সব সময় উজ্জীবিত থাকে। একটা অপ্রত্যাশিত দুর্ঘটনা ঘটেছে। বেশ ভাল ছন্দে ছিল ম্যাক্সওয়েল। ওর মনের অবস্থা বুঝতে পারছি। সাদা বলের ক্রিকেটে ও আমাদের খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আমরা ওর পাশে রয়েছি।’’ উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি ম্যাচ খেলে ম্যাক্সওয়েল করেছেন ১১৮ রান। সর্বোচ্চ আফগানিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৫৪।

ম্যাক্সওয়েলের চোটে হতাশ তাঁর বিগ ব্যাশ ফ্র্যাঞ্চাইজ়ি মেলবোর্ন স্টারসও। দলের জেনারেল ম্যানেজার ব্লেয়ার ক্রাউচ বলেছেন, ‘‘মেলবোর্নের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য ম্যাক্সওয়েল। আশা করব ও দ্রুত সুস্থ হয়ে উঠবে। খেলতে না পারলেও আসন্ন মরসুমে দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। আমরা অবশ্য ওকে সম্পূর্ণ সুস্থ অবস্থায় মাঠে ফিরে পেতেই বেশি আগ্রহী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricketer australia Leg Injury Glenn Maxwell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE