Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

১৮ দিনেই ভেঙে চুরমার বিশ্বকাপের রেকর্ড, দ্রুততম শতরানের নজির অস্ট্রেলিয়ার ম্যাক্সওয়েলের

দিল্লির মাঠেই বিশ্বকাপে সব থেকে কম বলে শতরান করার রেকর্ড করেছিলেন এডেন মার্করাম। ১৮ দিনের মধ্যেই সেই মাঠেই রেকর্ড ভেঙে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৪০ বলে করলেন শতরান।

glenn maxwell

গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৮:০১
Share: Save:

দিল্লির মাঠেই বিশ্বকাপে সব থেকে কম বলে শতরান করার রেকর্ড করেছিলেন এডেন মার্করাম। ১৮ দিনের মধ্যেই সেই মাঠেই রেকর্ড ভেঙে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৪০ বলে করলেন শতরান।

বুধবার শুরুতে খুব একটা আক্রমণাত্মক ছিলেন না ম্যাক্সওয়েল। প্রথম ২০ বলে করেছিলেন ৩৪ রান। পরের ২০ বলে শতরানে পৌঁছে যান। ম্যাক্সওয়েল ইনিংস শেষ করেন ৪৪ বলে ১০৬ রান করে। ন’টি চার এবং আটটি ছক্কা মারেন তিনি। অস্ট্রেলিয়াকে ৩৯৯ রানে পৌঁছে দেন ম্যাক্সওয়েলই।

ইনিংসের পর ম্যাক্সওয়েল বলেন, “ওয়ার্নার এবং ক্যামেরন গ্রিন যখন আউট হয়ে গেল, তখন ঠিক করি শেষ অবধি খেলব। আমি জানতাম শেষ পর্যন্ত থাকলে রান পাবই। নেদারল্যান্ডস প্রথম দিকে বেশ কিছু চার বাঁচিয়ে দেয়। ভাল ফিল্ডিং করছিল ওরা। আউটফিল্ড খুব শক্ত। সেখানে এই ভাবে ফিল্ডিং করা সত্যিই প্রশংসনীয়। আমাদের দ্রুত ওদের প্রথম দিকের ব্যাটারদের আউট করতে হবে। তাহলেই চাপে ফেলতে পারব।”

এর আগে ৭ অক্টোবর ৪৯ বলে শতরান করেছিলেন মার্করাম। দক্ষিণ আফ্রিকার এই বিধ্বংসী ব্যাটার সেই ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেছিলেন। দিল্লির মাঠেই সে দিন ঝড় তুলেছিলেন মার্করাম। এ দিন সেই কাজটা করলেন ম্যাক্সওয়েল। তাঁর দাপট এতটাই ছিল যে, বুধবার ওপেনার ডেভিড ওয়ার্নারের করা শতরান ঢাকা পড়ে যায়।

এ বারের বিশ্বকাপে ব্যাট হাতে সে ভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না ম্যাক্সওয়েল। বল হাতে কার্যকরী হলেও ব্যাট হাতে তাঁকে চেনা ফর্মে দেখা যাচ্ছিল না। সমালোচনা হচ্ছিল তাঁর ব্যাটিং নিয়ে। বুধবার সেই সব কিছুর জবাব দিয়ে দিলেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপের রেকর্ডের খাতায় নাম তুলে ফেললেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Glenn Maxwell Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE