Advertisement
১৮ এপ্রিল ২০২৪
tim paine

Cricket Australia: টিম পেনের পর ফের যৌন কেলেঙ্কারিতে উত্তাল অস্ট্রেলিয়ার ক্রিকেট

অ্যাশেজ জিতেছে অস্ট্রেলিয়া। তার মাঝেই সে দেশের ক্রিকেটমহল উত্তাল হয়ে উঠল ৩৬ বছরের পুরনো একটি যৌন কেলেঙ্কারি নিয়ে।

অ্যাশেজের আগেই যৌন কেলেঙ্কারিতে নাম জড়ানোয় অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন টিম পেন।

অ্যাশেজের আগেই যৌন কেলেঙ্কারিতে নাম জড়ানোয় অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন টিম পেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৮:০২
Share: Save:

অ্যাশেজ জিতেছে অস্ট্রেলিয়া। তার মাঝেই সে দেশের ক্রিকেটমহল উত্তাল হয়ে উঠল ৩৬ বছরের পুরনো একটি যৌন কেলেঙ্কারি নিয়ে। জানা গিয়েছে, ১৯৮০-র দশকে ভারত এবং শ্রীলঙ্কা সফরে আসার সময় প্রাক্তন এক অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার যৌন নির্যাতিত হয়েছিলেন। রবিবার এই ঘটনা প্রকাশ্যে এসেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তারা জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

বিস্ফোরক এই দাবি করেছেন প্রাক্তন ক্রিকেটার জেমি মিচেল। জানিয়েছেন, ১৯৮৫ সালে কলম্বো উপমহাদেশীয় সফরের শেষ দিনে তাঁকে ধর্ষণ করেছিলেন দলেরই এক আধিকারিক। সেই আধিকারিকের নাম প্রকাশ না করা হলেও তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার কথা অস্বীকার করেন।

তবে ব্যাপারটাকে এতটা হালকা ভাবে নিচ্ছে না বোর্ড। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলি বলেছেন, “নিজের দুঃসহ অভিজ্ঞতার কথা প্রকাশ্যে আনার জন্যে জেমি মিচেলের সাহসকে কুর্নিশ জানাই। পুলিশি তদন্তে আমরা সবরকম সহায়তা করতে রাজি। যৌন নির্যাতনের মতো অপরাধের বিরুদ্ধে তদন্তে কোনওরকম আপস করা হবে না।”

উল্লেখ্য, অ্যাশেজের আগেই যৌন কেলেঙ্কারিতে নাম জড়ানোয় অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন টিম পেন। মানসিক কারণে ক্রিকেট থেকেও সাময়িক বিরতি নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tim Paine Cricket Australia Sex Scandal rape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE