Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Virat Kohli: এখনই শততম টেস্ট খেলা হচ্ছে না কোহলীর, কবে খেলতে পারেন এই টেস্ট

চোটের জন্য জোহানেসবার্গ টেস্ট থেকে সরে দাঁড়ানোয় এই সিরিজে কোহলীর শততম টেস্ট খেলা হচ্ছে না। এখন প্রশ্ন, কোহলী তা হলে শততম টেস্ট কবে খেলবেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ জানুয়ারি ২০২২ ১৬:০০
Save
Something isn't right! Please refresh.
বিরাট কোহলী।

বিরাট কোহলী।
ফাইল ছবি

Popup Close

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজেই শততম টেস্ট খেলা হয়ে যেত বিরাট কোহলীর। কিন্তু চোটের জন্য জোহানেসবার্গ টেস্ট থেকে সরে দাঁড়ানোয় এই সিরিজে কোহলীর শততম টেস্ট খেলা হচ্ছে না। এখন প্রশ্ন, কোহলী তা হলে শততম টেস্ট কবে খেলবেন।

আইসিসি-র এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) অনুযায়ী এর জন্য কোহলীকে অন্তত ফেব্রুয়ারি মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে। সে ক্ষেত্রে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে শততম টেস্ট খেলার সুযোগ পাবেন কোহলী।

এখনও পর্যন্ত ৯৮টি টেস্ট খেলেছেন কোহলী। জোহানেসবার্গ টেস্টে খেললে সেটি তাঁর ৯৯তম টেস্ট হতো। কিন্তু কোহলী এই টেস্ট খেলছেন না। চোট সারিয়ে কেপ টাউনে সিরিজের শেষ টেস্টে কোহলী খেললে সেটি তাঁর ৯৯তম টেস্ট হবে।

Advertisement

এফটিপি অনুযায়ী ভারতের এরপর শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজ খেলার কথা। আগামী ফেব্রুয়ারি-মার্চে তিন টেস্টের সিরিজ হওয়ার কথা। ২৫ ফেব্রুয়ারি থেকে প্রথম টেস্ট শুরু হওয়ার কথা। তবে ভারতে করোনা পরিস্থিতি যে ভাবে খারাপ হচ্ছে, তাতে আগামী সব সূচিই অনিশ্চিত।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের ধারাভাষ্য দিতে গিয়ে সুনীল গাওস্কর বললেন, ‘‘শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট বেঙ্গালুরুতে। ফলে কোহলী ঘরের মাঠে শততম টেস্টে খেলার সুযোগ পেতে পারে।’’

এখনও পর্যন্ত ভারতের হয়ে এগারো জন ১০০ বা তার বেশি টেস্ট খেলেছেন। রেকর্ড সচিন তেন্ডুলকরের। তিনি ২০০ টেস্ট খেলেছেন। এটিই সর্বাধিক টেস্ট খেলার বিশ্বরেকর্ড। ভারতীয়দের মধ্যে এরপর রয়েছেন রাহুল দ্রাবিড় (১৬৩), ভিভিএস লক্ষ্মণ (১৩৪), অনিল কুম্বলে (১৩২), কপিল দেব (১৩১), সুনীল গাওস্কর (১২৫), দিলীপ বেঙ্গসরকর (১১৬), সৌরভ গঙ্গোপাধ্যায় (১১৩), ইশান্ত শর্মা (১০৫), হরভজন সিংহ (১০৩), বীরেন্দ্র সহবাগ (১০৩)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement