Advertisement
০১ মে ২০২৪
Mitchell Johnson

বিদ্রোহী অস্ট্রেলিয়ার বোলার, ওয়ার্নার-বিতর্কের মাঝে ক্রিকেট বোর্ডকে আক্রমণ জনসনের, কেন?

ডেভিড ওয়ার্নার-মিচেল জনসন বিতর্কের রেশ এখনও কাটেনি। তার মাঝেই এ বার অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডকে সরাসরি আক্রমণ করলেন জনসন। আবার কী অভিযোগ তাঁর?

cricket

মিচেল জনসন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৩
Share: Save:

কয়েক দিন আগেই ডেভিড ওয়ার্নারের বিদায়ী টেস্ট নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মিচেল জনসন। সেই রেশ এখনও কাটেনি। তার মাঝেই এ বার অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডকে সরাসরি আক্রমণ করলেন জনসন। তাঁর অভিযোগ, তাঁকে ইচ্ছা করে অপমান করার চেষ্টা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অভিযোগ করেছেন জনসন। তিনি লেখেন, ‘‘ক্রিকেট অস্ট্রেলিয়া কী করতে চাইছে? গত সপ্তাহে দুটো অনুষ্ঠান থেকে আমাকে বাদ দেওয়া হল। তার পর আবার এই সপ্তাহে একটা অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানিয়েছে। আমি কি ওদের সঙ্গে নাচতে যাব?’’

সামনেই অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারদের পুরস্কার দেওয়ার অনুষ্ঠান রয়েছে। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে জনসনকে। সেই আমন্ত্রণ পেয়েই চটেছেন জনসন। ক্রিকেট বোর্ডকে একহাত নিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্ট সিরিজ় শুরুর আগেই নিজের কলমে অস্ট্রেলিয়ার ক্রিকেট সংস্থার সমালোচনা করেছিলেন জনসন। তাঁর অভিযোগ ছিল, বল বিকৃতি ঘটনায় অভিযুক্ত এক জনের বিদায়ী টেস্ট নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া বাড়াবাড়ি করছে। ওয়ার্নারকে অস্ট্রেলীয় ক্রিকেটের লজ্জা বলেও অভিহিত করেছিলেন জনসন। প্রাক্তন সতীর্থকে সে সময় কোনও জবাব দেননি ওয়ার্নার। পার্‌থে পাকিস্তানের বিরুদ্ধে শতরান করার পর ইঙ্গিতে জনসনকে জবাব দিয়েছিলেন ওয়ার্নার। সমাজমাধ্যমে মুখ খুলেছিলেন অসি ব্যাটারের স্ত্রীও।

সেই টেস্টে দ্বিতীয় ইনিংসে ওয়ার্নার শূন্য রানে আউট হন। তার পরে আবার আক্রমণ করেন জনসন। নিজের কলমে জনসন লেখেন, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে টেস্টের প্রথম দিনেই ভাগ্যের সাহায্য পেয়েছে ওয়ার্নার। সুযোগ কাজে লাগিয়েই ১৬৪ রান করেছিল। না হলে ওয়ার্নারকে সাজঘরে দ্রুত ফিরতে হত।’’ তিনি আরও লিখেছেন, ‘‘দ্বিতীয় ইনিংসে শূন্য করেছে ওয়ার্নার। তার আগে প্রথম ইনিংসে ওকে সুযোগ দেওয়া হয়েছিল বলেই রান করেছিল। ফর্ম নিয়ে সমালোচনায় কান দেয় না বলে ওয়ার্নার দাবি করতেই পারে। কিন্তু প্রথম ইনিংসের ব্যাটিং থেকেই বোঝা গিয়েছে, ফর্ম নিয়ে যথেষ্ট সচেতন ও। আসলে এই ধরনের পরিবেশই ওয়ার্নার পছন্দ করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mitchell Johnson David Warner australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE