Advertisement
০১ মে ২০২৪
IPL Auction 2024

স্টার্কের কাছে আইপিএলের থেকে দেশ আগে, ২৫ কোটি দিয়ে কিনেও কি তাঁকে পাবে না কেকেআর?

নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। তার পরেও ক্রিকেটারকে পুরো মরসুম পাওয়া যাবে কি না সেই প্রশ্ন উঠছে।

cricket

অস্ট্রেলিয়ার হয়ে চলতি বছর বিশ্বকাপ জিতেছেন মিচেল স্টার্ক। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১২:৫৬
Share: Save:

আইপিএলের ইতিহাসে কোনও ক্রিকেটারকে কিনতে সব থেকে বেশি টাকা খরচ করেছে কলকাতা নাইট রাইডার্স। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় মিচেল স্টার্ককে কিনেছে তারা। প্রায় ২৫ কোটি টাকা বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে কেনার পরেও তাঁকে পুরো মরসুম পাওয়া যাবে কি না তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। কারণ, স্টার্ক নিজেই জানিয়েছেন যে সবার আগে তাঁর কাছে দেশের হয়ে খেলা।

নিলাম শেষে স্টার্ক বলেন, ‘‘আমি সব সময় দেশের হয়ে খেলাকে এগিয়ে রেখেছি। অস্ট্রেলিয়ার হয়ে খেলা আমার কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। শেষ কয়েকটা বছরে সেই কারণে দেশ ছাড়া কিছু ভাবিনি। তাই নিজেকে সব লিগ থেকে সরিয়ে রেখেছিলাম।’’

সামনের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই কারণেই আইপিএলে খেলতে চেয়েছিলেন স্টার্ক। তিনি বলেন, ‘‘সামনের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই আইপিএল খেললে সেই প্রতিযোগিতার প্রস্তুতি হয়ে যাবে। আইপিএল বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ। সেখানে খেলা গর্বের। কেকেআর যে আমাকে সেই সুযোগ করে দিয়েছে তার জন্য আমি গর্বিত।’’

আগামী বছর ২১ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত নিউ জ়িল্যান্ড সফর রয়েছে অস্ট্রেলিয়ার। তিনটি টি-টোয়েন্টি ও দু’টি টেস্ট খেলবে দু’দল। চলবে ২৪ মার্চ পর্যন্ত। সেই সময়ের মধ্যে যদি আইপিএল শুরু হয়ে যায় তা হলে শুরুতে স্টার্ককে না-ও পাওয়া যেতে পারে। তার পরে অবশ্য মে মাস পর্যন্ত কোনও আম্তর্জাতিক খেলা নেই। তাই পরের দিকে ক্রিকেটারদের পেতে সমস্যা হবে না ফ্র্যাঞ্চাইজ়িগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2024 Mitchell Starc KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE