Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Travis head

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের নায়ক কোভিড আক্রান্ত, দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না হেড

করোনা আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের নায়ক ট্রেভিস হেড। ফলে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না তিনি।

cricket

ট্রেভিস হেড। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৩:৪১
Share: Save:

সিরিজ়ের মাঝেই করোনা আক্রান্ত হয়েছেন ট্রেভিস হেড। ফলে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার ক্রিকেটার। হেডের কোভিড আক্রান্ত হওয়ার কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

একটি বিবৃতিতে জানানো হয়েছে, অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য এক সময়ে একটি ভাল একটি খারাপ ঘটনা ঘটেছে। প্রথম টেস্ট চলাকালীন মাথায় চোট পেয়েছিলেন উসমান খোয়াজা। সেরে উঠেছেন তিনি। দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন খোয়াজা। কিন্তু একই সঙ্গে করোনা আক্রান্ত হওয়ায় দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে না হেডকে। তাঁকে নিভৃতবাসে রাখা হয়েছে।

ভারতের মাটিতে বিশ্বকাপের ফাইনালে শতরান করেছিলেন হেড। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে তাঁর শতরানেই ভারতকে হারিয়েছিল অস্ট্রেলিয়া। সেই ম্যাচের পরে বেশ কিছু দিন রান ছিল না হেডের ব্যাটে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টে শতরান করেন হেড।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ১৩৪ বলে ১১৯ রানের ইনিংস খেলেন হেড। ১২টি চার ও তিন ছক্কার ইনিংস অস্ট্রেলিয়াকে লিডে নিয়ে যায়। প্রথম ইনিংসে ২৮৩ রান করে অস্ট্রেলিয়া। হেডের ব্যাটে প্রথম ইনিংসে ৯৫ রানের লিড নেয় অস্ট্রেলিয়া। প্রথম টেস্ট জিতে সিরিজ়ে ১-০ এগিয়ে অস্ট্রেলিয়া। এই পরিস্থিতিতে দ্বিতীয় টেস্টে এই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পাবে না অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Travis head australia cricket COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE