Advertisement
২৪ জুন ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup 2021: অস্ট্রেলিয়ার ১০ মহারথীর মুখে বিশ্বজয়ের নেপথ্য কাহিনি

প্রথম বারের জন্য টি২০ বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। ফাইনাল জিতে মাঠের মধ্যেই উল্লাসে মাতেন অজি ক্রিকেটাররা। তার পরে ধরা দেন ক্যামেরার সামনে।

ট্রফি নিয়ে উচ্ছ্বাস অজি ক্রিকেটারদের

ট্রফি নিয়ে উচ্ছ্বাস অজি ক্রিকেটারদের ছবি:এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ২৩:৫৭
Share: Save:

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বারের জন্য টি২০ বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। ফাইনাল জিতে মাঠের মধ্যেই উল্লাসে মাতেন অজি ক্রিকেটাররা। তার পরে ধরা দেন ক্যামেরার সামনে। ম্যাচ জিতে সাক্ষাৎকারে নিজেদের অনুভূতি প্রকাশ করলেন দলের ১০ ক্রিকেটার। বিশ্বকাপ জয়ের পিছনে কী কী কারণ ছিল, তা উঠে এল তাঁদের কথায়।

অ্যারন ফিঞ্চ: অস্ট্রেলিয়ার প্রথম দল হিসাবে টি২০ বিশ্বকাপ জিততে পেরে গর্বিত। দলের প্রত্যেকে দারুণ ক্রিকেট খেলেছে। অনেকে ওয়ার্নারের সমালোচনা করেছিলেন। সব জবাব ও ব্যাটে দিয়েছে। জাম্পা আমার কাছে টুর্নামেন্টের সেরা বোলার। সবাই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। দল হিসাবে জিতেছি আমরা।

মিচেল মার্শ: গত ছ’সপ্তাহ দুর্দান্ত কেটেছে। কোচ ও ম্যানেজমেন্ট আমার উপর আস্থা রেখেছেন। তাঁদের আস্থার দাম দিতে পেরে খুব খুশি। প্রথম থেকে বল দেখে খেলার চেষ্টা করেছি। ওয়ার্নার অন্য প্রান্তে দুর্দান্ত খেলেছে। ও থাকায় ব্যাট করা অনেক সহজ হয়ে গিয়েছে।

স্টিভ স্মিথ: এই দিনটার জন্য অনেক পরিশ্রম করেছি। গত দু’সপ্তাহ ধরে দুর্দান্ত ক্রিকেট খেলেছে ওয়ার্নার। অনেকে ওর সমালোচনা করেছিল। সবার মুখ বন্ধ করে দিয়েছে ওয়ার্নার।

মিচেল স্টার্ক: পুরো টুর্নামেন্ট জুড়ে আমরা দুর্দান্ত ক্রিকেট খেলেছি। প্রত্যেক ম্যাচে আলাদা আলাদা ক্রিকেটার ম্যাচ জিতিয়েছে। গত দু’বছর ধরে সাদা বলের ক্রিকেটে সেরা বোলার জাম্পা। আমরা ওকে সাহায্য করেছি।

অ্যাডাম জাম্পা: আমি নিজের শক্তি অনুযায়ী বল করেছি। জানতাম উইকেটে বল কিছুটা ধীরে যাবে। টসে জিতে শুকনো বলে বল করায় সুবিধা হয়েছে। প্রথমে উইকেট তুলে বিপক্ষকে চাপ দেওয়ার চেষ্টা করেছি। দলের এই সাফল্যের জন্য কোচদের ধন্যবাদ।

গ্লেন ম্যাক্সওয়েল: আমার ব্যাটে জয়ের রান আসায় খুব খুশি। জাম্পা আমাদের সেরা বোলার। আন্তর্জাতিক মঞ্চে ওর উত্থান দেখে খুব ভাল লাগছে। ব্যাটে-বলে দলের কাজে লাগতে পেরে গর্বিত।

জস হ্যাজলউড: চাপের মুখে ব্যাটাররা দুর্দান্ত ব্যাট করেছে। বড় রান তাড়া করা কঠিন ছিল। কিন্তু প্রথম বল থেকেই দেখে মনে হচ্ছিল আমরা জিতব। কেন উইলিয়ামসন দুর্দান্ত ক্রিকেটার। নিজের শক্তি অনুযায়ী বল করেছিলাম। ভাল লাগছে।

প্যাট কামিন্স: আমাদের জন্য প্রচুর সমর্থন ছিল। এখানে আইপিএল খেলায় কিছুটা সুবিধা হয়েছে। হ্যাজলউড দুর্দান্ত বল করেছে।

ম্যাথু ওয়েড: প্রথম টি২০ বিশ্বকাপ জিততে পেরে দারুণ লাগছে। আমরা সবাইকে বলতে পারব আমরাই অস্ট্রেলিয়ার হয়ে প্রথম টি২০ বিশ্বকাপ জিতেছি। আমাদের জন্য বিশেষ মুহূর্ত। শুরু থেকেই আমাদের বিশ্বাস ছিল আমরা জিতব। ওয়ার্নার, মার্শ অসাধারণ।

মার্কাস স্টোইনিস: এটা দলগত ফল। আমি দলের জন্য গর্বিত। দেশের সবাই আমাদের জন্য প্রার্থনা করেছেন। তাঁদের জন্য বিশ্বকাপ নিয়ে যেতে পেরে খুব খুশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2021 australia cricket champion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE